১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন

আপডেট: মে ৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

হোসাইন আমির,কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটায় সমুদ্র সৈকতে ভেসে এসেছে ১০ ফুট দৈর্ঘ্যরে একটি মৃত ডলফিন। আজ বেলা এগারোটায় কুয়াকাটা দর্শনীয় স্থান লেম্বুর বন সংলগ্ন সৈকতে মৃত ডলফিনটি দেখতে পায় স্থানীয় জেলেরা। পরে মৎস্য বিভাগ ও কুয়াকাটা পৌর সভার কর্মকর্তাদের খবর দেন তারা।
স্থানীয়রা জেলেরা জানান, মৃত এই আজ সকাল ১০ দিকে জোয়ারের সময় সমুদ্র থেকে ভেসে আসছে বিশাল আকৃতির এই ডলফিন মাছ। স্থানীয় জেলে আনোয়ার মাঝি (৫৫) জানান, আমরা আগে পরে অনেক ডলফিন মাছ দেখেছি তবে এই মাছটি অনেক বড় কমছে কম ১০/১২ ফুট হবে । মাছটির শীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ধারনা করা হচ্ছে জেলেদের জালের আঘাতে মাছটির মৃত্যু হয়েছে। এর আগেও বেশ কয়েকটি মৃত ডলফিন ও তিমি সৈকতে ভেসে আসে। তবে কি কারনে এসব মাছের মৃত হচ্ছে সেটা নিশ্চিত করতে পারেনি মৎস্য বিভাগ। কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশন কুটুমের সিনিয়ার সহসভাপতি হোসাইন আমির বলেন ,কুয়াকাটায় জরুরী একটি যাদুঘর মিউজিম দরকার আজ যদি থাকতো তাইলে এটি সংরক্ষণ করে রাখা যেত। এলাকায় আগত পর্যটকরা দেখতে পরতো।মৃত এসব মাছ সংরক্ষনের জন্য কুয়াকাটায় একটি সংরক্ষনাগার নির্মানের দাবি জানিয়েছেন ট্যুরিজম ব্যবসায়ীরা।
পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ সাংবাদিকদের জানান, ঘটনাস্থলে মৎস্য বিভাগের কর্মকর্তাদের পাঠানো হয়েছে। কি কারনে মাছটি মারা গেছে সেটি নিশ্চিত হওয়ার জন্য পোষ্টমর্টেম করার চেষ্টা করা হবে। তবে যদি অবস্থা বেশি খারাপ হয় তাহলে ডলফিনটি মাটি চাপা দেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network