১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইফতার সামগ্রী নিয়ে বরিশালের পাঁচশতাধিক মানুষের পাশে ‘অভিযাত্রিক’

আপডেট: মে ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল প্রতিনিধি

করোনা সংক্রমণ রুখতে জারিকৃত সরকারি বিধিনিষেধের কারণে গত একমাস যাবৎ বন্ধ গণপরিবহণ। যে কারণে বরিশাল নদীবন্দর ও বাস টার্মিনাল গুলোর ছিন্নমূল, দিনমজুর ও অসহায় মানুষেরা পরেছে বিপাকে৷ এ ধরণের পাঁচ শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী হিসেবে রান্নাকরা খাবার বিতরণ করা হয়েছে।

সোমবার বিকেলে নগরীর নদী বন্দর এলাকায় বেসরকারি সংস্থা ‘অভিযাত্রিক ফাউন্ডেশন’ এর উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কর্মসূচি শুরু করা হয়।এসময় দুই শতাধিক ছিন্নমূল ও দিনমজুর মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এরপর নগরীর রূপাতলী ও নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকার তিন শতাধিক অসহায় মানুষ ও পথচারীরাও পান সংগঠনটি কর্তৃক বিতরণকৃত খাদ্য সামগ্রী।

কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান ও ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চিফ এ্যাসোসিয়েশন (এনডিবিএ) বরিশালের সভাপতি এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহ সভাপতি পুলক চ্যাটার্জি।

এসময় আরো উপস্থিত ছিলেন স্থানীয় গণমাধ্যম কর্মী শফিক মুন্সি, অভিযাত্রিক ফাউন্ডেশনের বরিশাল জেলা শাখার সংগঠক আলীম সালেহী, রক্তিম হাসান, মুয়ীদুর রহমান বাকি সহ সংগঠনটির স্বেচ্ছাসেবী ও অন্যান্যরা।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণে সহায়তা করছে অভিযাত্রিক। বর্তমানে রাজধানী ঢাকা ও পটুয়াখালী জেলায় তিনটি বিদ্যালয়ে প্রায় ছয় শতাধিক শিশুকে শিক্ষা সহায়তা দিচ্ছে সংস্থাটি।এছাড়া চলমান করোনা পরিস্থিতির শুরু থেকেই সংস্থাটির পক্ষ থেকে সারাদেশে অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি চলমান রয়েছে।##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network