২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ঘরে ঘরে ঈদ আনন্দ ছড়িয়ে দিল ফেসবুক গ্রুপ নলছিটি পরিবার

আপডেট: মে ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নলছিটি প্রতিনিধি:: ঝালকাঠির নলছিটিতে নলছিটি পরিবার গ্রুপের পক্ষ থেকে সোমবার (১০ মে) উপহারসামগ্রী বিতরণ করেছেন। এদিন উপজেলার দুইশতাধিক পরিবারের মধ্যে ঈদ সামগ্রী তুলে দেয়া হয়।

নলছিটি শহরের করোনায় মৃত্যবরণ করা এক শিক্ষেকর বাসায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করতেন বিধবা রাশিদা বেগম।করোনার ২য় ধাপে করোনা আক্রান্ত হন তিনিও।এরপর কাজ হারান তিনি।সোমবার তার হাতে নলছিটি পরিবারের ঈদ উপহার পেয়ে প্রাণভরে দোয়া করেন সবাইকে।

তিনি প্রতিক্রিয়া জানিয়ে বলেন, ‘যারা এসব দিছে, আল্লাহ তাদের আরো অনেক অনেক দেউউ।আল্লাহ যেন তাদের বালা-মুসিবত দূর করে হেফাজতে রাখে।

পৌর এলাকার বৈচন্ডী গ্রামের দিনমজুর হানিফ আকন। স্ত্রী, ৩ সন্তান নিয়েই তার পরিবার। এই পাঁচ সদস্যের সংসারও চলছে কোনোমতে চেয়েচিন্তে।

সোমবার দুপুরে নলছিটি পরিবার এর ঈদ উপহার সামগ্রী পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন হানিফ আকন।

উপজেলার সেওতা গ্রামের বিধবা সালেহা বেগম। ছেলে-মেয়েসহ চার সদস্যের সংসার। কিন্তু খোজ রাখেনা কেউই।তাই খেয়ে না খেয়ে দিনপাত করে।মাঝেমধ্যে অন্যের বাড়িতে কাজ করে যা পান, তা দিয়েই চলছে সংসার। অভাবের এই সময়ে নলছিটি পরিবারের উপহার পেয়ে বেজায় খুশি

নলছিটি পরিবার সদস্যরা তাকে ঈদ উপহার দিলে তিনি বলছিলেন, ‘ঘরে তেমন খাবার নেই। তাই ঈদের কথা মাথা থেকে বাদ দিয়ে দিয়েছিলাম। কিন্তু নলছিটি পরিবার এর ঈদ উপহার আমার ঘরে ঈদের আনন্দ ছড়িয়ে দিয়েছে। কী ভালো লাগছে! নলছিটি পরিবার যেন বছরের পর বছর এভাবে মানুষরে দান করতে পারে, আল্লাহ হেগো হেই তওফিক দেউক। দোয়া করি, তাদের ঘরেও আল্লাহ যেন সারা বছর ঈদের আনন্দ দিয়ে রাখে। ’
হানিফ আকন আর সালেহা ও রাশিদা বেগমের মতো নলছিটি উপজেলার প্রতিবন্ধী ব্যক্তি, বিধবা, ভিক্ষুক, রিকশাচালক, দিনমজুর, গৃহকর্মী, হকারসহ দুইশতাধিক অসহায় মানুষ সোমবার সকালে ফেসবুক গ্রুপ নলছিটি পরিবারের দেওয়া ঈদ উপহার সামগ্রী পেয়েছেন। প্রতিটি প্যাকেটে ছিল সেমাই, চিনি, ছোলা, নুডুস, ট্যাংক । ঈদের আগ পর্যন্ত এ কার্যক্রম বিতরণ অব্যহত রাখার চেস্টা করবো।

উপহারসামগ্রী পেয়ে ভিক্ষুক ফাতেমা বেগম বলেন, ‘ করোনার ল্যাইগা মানুষের কাজকাম তেমন নাই। তাই ভিক্ষাও আগের মত দেয়না।

পোলা-মাইয়া নিয়া কোনো রকম ডাল-ভাত খাইয়া সংসার চলতেছে। আপনাগো দেওয়া খাবার পাইয়া মনে হইতাছে এবারের ঈদটা ভালোই কাটব। ’

এই সহায়তা পেয়ে তারা সবাই যেমন খুশি, তেমনি নলছিটি পরিবারের সবাইকে প্রাণভরে দোয়া করেছেন।

নলছিটি পরিবার মডারেটর হাসান আরেফিন বলেন, ‘আর্তমানবতার সেবায় নলছিটি পরিবার গ্রুপ সব সময় এগিয়ে। গত বছর করোনা শুরুর সময় সবার আগে নলছিটি পরিবার গ্রুপ এগিয়ে এসে অসহায়দের ঈদ উপহার দিয়েছে।

শীতের সময় মানবতার দেয়াল নির্মাণের উদ্যোগ নিয়েছে। এছাড়া বৃক্ষরোপন, চিকিৎসা সেবায় ডিসকাউন্টট কার্ড সরবারহ, বেকারদের কর্মস্থানের সুযোগসৃষ্টিসহ জনকল্যানমুলক নানা কর্মসুচি বাস্তবায়ন করছে।

আজ আবার ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে নলছিটির জনগণের জন্য। এজন্য পরিবারের সদস্য ও নগদ অর্থদিয়ে সহায়তাকারী সদস্যদের অনেক অনেক ধন্যবাদ। নলছিটি পরিবারে দানকারীদের মতো যদি সমাজের উচ্চবিত্তরা এগিয়ে আসত, তবে আমাদের দেশে অভাব বলে কিছু থাকত না।

অপর মডারেটর ফয়সাল আব্দুল্লাহ বলেন, ‘নলছিটি পরিবার বারবার আমাদের উপজেলার জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। অভাবী লোকগুলোর মুখে হাসি ফুটিয়ে চলেছে। আজ ঈদ উপহারে যেসব দিয়েছে, এ রকম খাদ্যসামগ্রী অভাবী এই মানুষগুলো অনেক দিন খায়নি। ঈদটা তাদের ভালোই যাবে। ধন্যবাদ নলছিটি পরিবার সদস্যদের। ’

এ আয়োজনে সার্বিক সহযোগিতা করেন গ্রুপ এডমিন মেহেদি হাসান, মডারেটর হাসান আরেফিন, ফয়সাল আব্দুল্লাহ, হাসান আবেদুর রেজা সুজন প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network