১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নলছিটিতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

আপডেট: মে ১১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :
ঝালকাঠির নলছিটিতে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় স্থানীয় সাংবাদিক মো. খলিলুর রহমান মৃধাকে (৪৮) গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাত দেড়টার দিকে উপজেলা শহরের সবুজবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরআগে রাত সোয়া ১২টায় নলছিটি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদুল ইসলাম টিটু বাদি হয়ে সাংবাদিক খলিলুর রহমান মৃধার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

খলিলুর রহমান মৃধা দৈনিক জনতা ও আঞ্চলিক দৈনিক সময়ের বার্তার নলছিটি প্রতিনিধি হিসেবে কর্মরত। তিনি উপজেলার গৌরীপাশা এলাকায় মো. মোশারফ মৃধার ছেলে।

ফেইসবুকে খলিলুর রহমানের লেখায় নলছিটি পৌরসভার মেয়র, কাউন্সিলরবৃন্দ ও উপসহকারী প্রকৌশলীর সম্মানহানি হয়েছে বলে মামলায় অভিযোগ আনা হয়েছে৷

মামলার বিবরণে জানা গেছে, গত ৯ মে ১১টা ৩৩ মিনিট থেকে সাংবাদিক খলিলুর রহমান তার নিজ নামীয় ফেসবুক আইডি (Md Khalilur Rahman Journalist) থেকে নলছিটি পৌরসভার মেয়র আ. ওয়াহেদ খান, উপসহকারী প্রকৌশলী মো. আবু সায়েমের ছবি ও কাউন্সিলর শহিদুল ইসলামের নাম উল্লেখ করে একাধিক মানহানিকর, মিথ্যা ও বিভ্রান্তিকর লেখা পোস্ট করেন। এছাড়াও পৌর কাউন্সিলরগণের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করে মানহানি ও জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেন।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলি আহম্মেদ বলেন, সাংবাদিক খলিলুর রহমান নলছিটি পৌরসভার মেয়র, কাউন্সিলরগণ ও উপসহকারী প্রকৌশলীকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মানহানিকর, মিথ্যা ও বিভ্রান্তিকর একাধিক লেখা পোস্ট করেন৷ এ ঘটনায় তার বিরুদ্ধে পৌর কাউন্সিলর শহিদুল ইসলাম মামলা করলে সোমবার রাতে শহরের সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network