২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কোতয়ালী থানার নতুন এসি শাহেদ আহমেদ চৌধুরী

আপডেট: মে ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন


বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার শাহেদ আহমেদ চৌধুরী গতকাল সহকারী পুলিশ কমিশনার কোতয়ালী থানা হিসাবে যোগদান করেন। তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশে বিভিন্ন স্থানে দক্ষতার, বুদ্ধিমত্তা ও সাহসিকতা সাথে কাজ করেছেন। একের পর এক সফল কর্মকান্ড পরিচালিত করে অল্প দিনে চৌকশ অফিসার হিসেবে ক্ষ্যাতি লাভ করেছেন। তার নিয়ন্ত্রনাধীন এলাকায় সময়ের সাথে সাথে মাদক-সন্ত্রাসের মতো কর্মকান্ড অনেকটাই কমে এসেছে।

সহকারী পুলিশ কমিশনার শাহেদ আহমেদ চৌধুরী ৩৫ তম বিসিএস ব্যাচের একজন সদস্য। তিনি ২০১৮ সালের ১০ ডিসেম্বর বরিশাল মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন। তার কর্মদক্ষতা, নিষ্ঠা ও সততার জন্য দায়িত্ব গ্রহনের ৮ দিনের মাথায় জাতীয় সংসদের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরক্ষে অনুষ্ঠানের লক্ষ্যে বন্দর থানা এলাকার দায়িত্ব পান। দক্ষতা ও সাহসিকতার সাথে নির্বাচনী দায়িত্ব পালেনের পরে ২০১৯ সালেল ২ জানুয়ারি সহকারি পুলিশ কমিশনার (এস্টেট) এর নতুন দায়িত্ব পান তিনি। সাথে বহাল থাকে বন্দর থানার দায়িত্ব। এরপর সততা ও নিষ্ঠার জন্য ১৯ সালের ২৫ মে শাহেদ আহমেদ চৌধুরী সহকারী ‍পুলিশ কমিশনার (স্টাফ অফিসার), অতিরিক্ত দায়িত্ব সহকারী পুলিশ কমিশনার (বন্দর /এস্টেট/আরও) হিসেবে দায়িত্ব পালন করেন। আবার সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালি) প্রশিক্ষন জনিত কারণে বাহিরে থাকলে তিনমাস সে দায়িত্বও পালন করেন তিনি। এই চৌকশ অফিসার যোগদান করার পর থেকে বিভিন্ন চাঞ্চল্যকর ও ক্লু-লেস মামলার তদন্ত কার্যক্রমে সক্রিয় ভূমিকা রাখেন এবং অজ্ঞাতনামা এজাহারনামীয় ও ঘটনার সাথে সম্পৃক্ত আসামীদের গ্রেফতার করেন। যে সব আসামীরা জিজ্ঞাসাবাদ ও ১৬৪ ধারায় আদালতে নিজের অপরাধ স্বীকার করে জবানবন্দিও দেয়। তিনি বন্দর ও কোতোয়ালি থানা এলাকায় সকল ওয়ার্ড ও ইউনিয়নে কমিউনিটি পুলিশিং এর কমিটি গঠন পূর্বক কমিটির সদস্যদের মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষা, মাদকদ্রব্য উদ্ধার, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ সংক্রান্ত শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকদের সাথে সভায় বন্ধু সুলভ আচরনের কারনে তরুনদের কাছে বেশ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। তার আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে থানায় আগত হয়রানী ও প্রতারণার শিকার অসংখ্য অসহায় ব্যক্তিদের আইনগত সহায়তা প্রদান ও বিভিন্ন সামাজিক সমস্যার সমাধান করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network