২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

ভোলায় ভিবিডি উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়।

আপডেট: জুন ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইসমাইল হোসেন ইফতিয়াজ, ভোলা
প্রকৃতি আমাদের জীবনে কতটা গুরুত্বপূর্ণ, তা হয়তো অনেকেই করোনা অতিমারীর পর কিছুটা বুঝতে পেরেছে।
কিন্তু পরিবেশ নিয়ে সচেতনতা বৃদ্ধির চেষ্টা চলছে বহু বছর ধরে। তাও এখন অনেকেই এড়িয়ে চলেন সেই সচেতন বার্তা। প্রতিবছর ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবস (World Environment Day) পালিত হয়। এটি পরিবেশ রক্ষার সচেতনতা এবং নতুন পদক্ষেপকে উৎসাহিত করতে পালন করা হয়।
আজ ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ভলান্টিয়ার ফর বাংলাদেশ একসাথে ৬৪ জেলায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয় ।
তারই ধারাবাহিকতায় ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলায় ‘বিশ্ব পরিবেশ দিবস’ উপলক্ষে বৃক্ষরোপণ ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান করা হয়।
আজ ৫ই জুন ২০২১ইং রোজ শনিবার সকাল ১০ ঘটিকার সময় ভলান্টিয়ার সদস্যরা দুই দলে বিভক্ত হয়ে বৃক্ষ রোপণ ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান করেন।
একটা দল আলতাজুর রহমান ডিগ্রি কলেজে অর্ধশতাধিক বিভিন্ন রকমের ওষুধী গাছ রোপণ করেন তার মধ্যে, আকাশ মনি,জাঊ, হরতকি, বহেরা,আমলকি ইত্যাদি ।
এবং আর একটা দল ভোলা খেয়া ঘাট দীর্ঘদিন বন্ধ থাকায় আশেপাশে জায়গাগুলো বিভিন্ন পলিথিন ও প্লাস্টিক আবর্জনা স্তূপ ছিল তাই ভলান্টিয়ার সদস্যরা নিজ হাতে ভোলা খেয়াঘাটের আশ পাশে বাজার সহকারে যে জায়গাটা দিয়ে হাজারো মানুষ দৈনিক ঢাকা-বরিশাল চলাফেরা করে সে স্থানটি ভলান্টিয়াররা পরিষ্কার করে দেয় এবং মানুষকে সচেতন করে পলিথিন প্লাস্টিকের জিনিসপত্র নদীতে যেন না ফেলে নির্দিষ্ট জায়গায় রাখে এবং পলিথিন ও প্লাস্টিকের ব্যবহার সম্পর্কে মানুষকে সতর্ক করেন।

উক্ত প্রগ্রামে উপস্থিত ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলার সভাপতি মনিরুল ইসলাম তিনি বলেন, আমরা ভোলায় দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছি জাতীয়, সমস্যা সম্ভাবনা ,যেকোনো দুর্যোগ, শিক্ষা, স্বাস্থ্য ,পরিবেশ ইত্যাদি নিয়ে কাজ করি।
আমরা বিশ্বাস করি এই ধরনের কার্যক্রম দেশে স্বেচ্ছাসেবাকে আরও অগ্রসর করবে এবং সমাজে ইতিবাচক প্রভাব।

এবং আরো বলেন ভোলা জেলার সহ-সভাপতি ঐশী দত্ত আমরা আমাদের জায়গা থেকে সামাজিক দায়বদ্ধতার বার্তা প্রেরণ করে এবং প্রত্যেকে মূল্যবোধের পরিবর্তনে কাজ করে যাচ্ছি।

উক্ত প্রোগামে আরো উপস্থিত ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলার সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসাইন, অর্থ সম্পাদক ইসমাইল আদনান ,প্রজেক্ট অফিসার খালেদ, মানব সম্পদ কর্মকর্তা আল জুবায়ের, জুই,তোহিদুর রহমান ফাহাদ,শহীদুল ইসলাম সাগর,মরিয়ম ইমু,ফাইজা,তানভীর এবং স্বর্ণা প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network