২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেতাগীতে মানবতার পরিচয় দিলেন শ্যামল চন্দ্র কর্মকার ও স্বপন সরকার,নতুন ঘর পেয়ে উচ্ছাস স্বপন বনিক

আপডেট: জুন ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বেতাগীর কৃতি সন্তান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার একজন গৃহহীন মানুষের স্বপ্ন পূরণে এগিয়ে আসলেন। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বেতাগী পৌর এলাকার বাসিন্দা স্বপন বনিককে শ্যামল চন্দ্র কর্মকার তাঁর নিজস্ব অর্থায়নে ঘর নির্মান করে দিয়ে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।
রবিবার (৬ জুন) সকাল ১১ টায় বেতাগী পৌর এলাকার ৬নং ওয়ার্ডে সদ্য নির্মিত সেমি পাকা টিনশেডের এ ঘরটির তিনি আনুষ্ঠানিকভাবে স্বপন বনিকের নিকট চাবি হস্তান্তর করেন।স্বপন বনিককে বিনামূল্যে জমি দান করেন স্কুল শিক্ষক স্বপন সরকার।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন, বেতাগী পৌর সভার মেয়র আলহাজ¦ এবিএম গোলাম কবির, মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব সিকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার, সাপ্তাহিক বিষখালী পত্রিকার সম্পাদক আব্দুস সালাম সিদ্দিকী, বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, সিনিয়র সহ-সভাপতি আকন্দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি মহসীন খান, সাধারণ সম্লাপাদক লায়ন মো: শামীম সিকদার, পৌর কাউন্সিলর লুৎফুর রহমান ফিরোজ , উপজেলা যুবলীগের সভাপতি প্রভাষক জহিরুল ইসলাম লিটন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের বরগুনা জেলা শাখার সভাপতি এমডি রিয়াজ হোসেন, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক অলি আহম্মেদ সহ ভিন্ন পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।
জায়গার অভাবে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানো এই পরিবারটি নতুন ঘর পেয়ে এখন আনন্দে আত্মহারা। স্বপন বনিক জানান, সে কৃতজ্ঞ। এ ঘরে তার পরিবার-পরিজন নিয়ে স্বাচ্ছন্দে বসবাস করতে পারবেন।
একজন গৃহহীন মানুষের পাশে দাঁড়ানোর বিষয়ে শ্যামল চন্দ্র কর্মকার বলেন, ‘স্বপন বনিক আমার বাল্য বন্ধু। আমাদের একত্রেই শৈশব কেটেছে। আর্থিক দুরবস্থার কারণে স্বপনের লেখাপড়া প্রাথমিক শিক্ষার পর্যায়েই থেমে গেছে। গৃহহারা ভুমিহীনদের আশ্রয়নের অধিকার প্রতিষ্ঠায় ওর ঘর নির্মান করে দেয়ার জন্য প্রতি মাসে কিছু কিছু টাকা পাঠিয়েছি। সেই অর্থে ঘর নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে। স্বপনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর হস্তান্তর করার সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি।জমিদাতা স্বপন সরকার বলেন একজনের পাশে থাকাটাই হচ্ছে মানবতা,আমি জমি দিয়েছি,সেই জমিতে নতুন ঘর পেয়ে স্বপন বনিক অনেক খুশি

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network