২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

৫ মিনিটের টর্নেডো আমতলীতে ঘর বিধস্থ

আপডেট: জুন ৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
৫ মিনিটের আকস্মিক টর্নেডোতে আমতলী পৌর শহরের হাজী বাড়ী মসজিদ সংলগ্ন অহিদুলের ঘরসহ পল্লবী আবাসিক ও বিভিন্ন এলাকার ২০ খানা টিনের ঘরের চালা ও কয়েক শতাধিক গাছপালা উপড়ে ফেলেছে। ঘটনা ঘটেছে সোমবার রাত ৯ টায়।
জানাগেছে, সোমবার রাত ৯ টার দিকে দক্ষিণ-পশ্চিম দিক থেকে আকস্মিক টর্নেডো শুরু হয়। ৫ মিনিটের স্থায়ী টর্নেডোতে আমতলী পৌর শহরের পল্লবী আবাসিক ও হাজীবাড়ী জামে মসজিদ সংলগ্নসহ উপজেলার বিভিন্ন এলাকায় আঘাত হানে। টর্নোডোর আঘাতে পল্লবী এলাকার জিসান, মিজানুর রহমান ও মাহবুবুর রহমানের বসতঘর ও গোসলখানার টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। হাজীবাড়ী জামে মসজিদ সংলগ্ন অহিদুল ইসলামের ঘরের পাশে থাকা ৩টি চাম্বল ও ১টি মেহগিনি গাছ উপড়ে পড়ে ঘর বিধস্থ হয়ে যায়। এতে অল্পের জন্য রক্ষা পায় অহিদুলের স্ত্রী লাইজু বেগম এবং তার ৬ বছরের শিশু পুত্র রাফসান বলে জানান অহিদুল ইসলাম। তিনি আরো জানান, গাছে পড়ে তার ঘর বিধস্থ হয়ে বিভিন্ন আসবাবপত্র ভেঙ্গে চুরমার হয়ে গেছে। এতে অন্তত লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে জানান তিনি ।
খোঁজ নিয়ে জানাগেছে, টর্নেডোতে, পৌর শহরের পল্লবী আবাসিক এলাকা, খোন্তাকাটা, চাওড়া লোদা ও কৃষ্ণনগর এলাকার প্রায় কয়েক শতাধিক গাছপালা উপড়ে ফেলেছে।
পল্লবী এলাকার আবির হাসান জিসান বলেন, আকস্মিক টর্নেডোতে ঘরের টিনের চালা উড়িয়ে নিয়ে গেছে। বৃষ্টির পানিতে ঘরের মালামালসহ প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করে আর্থিক সহায়তা দেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network