২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মির্জাগঞ্জে খালের ইজারা বাতিল করে উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন

আপডেট: জুন ৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের বেগমপুর বাঁধঘাট থেকে চতরা বকশী স্লুইসগেট পর্যন্ত খালের ইজারা বাতিল করে সর্বসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (৮ জুন) সকাল ১০ টায় দঃ পঃ সুবিদখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় (বড়বাড়ী স্কুল) সংলগ্ন খালের পাড়ে সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ওই এলাকার তিন শতাধিক লোক ‘দখলমুক্ত খাল চাই’ সহ বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে অংশগ্রহণ করে।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে মোঃ হানিফ হাং, মোঃ সাহেব আলী হাং, রাজ্জাক মল্লিক, বজলুর রহমান মৃধা ও মোঃ রুহুল আমীন হাওলাদারসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, বেগমপুর ও বকশী খাল বিগত ১০ বছর যাবৎ একটি অসাধু প্রভাবশালী চক্র ইজারার নামে এলাকাবাসীদের কোন প্রকার মাছ ধরতে দিচ্ছে না। তারা স্থানীয় পেশী শক্তির প্রভাব খাটিয়ে অবৈধভাবে ক্ষমতা দখল করে আসছে এবং নির্বিচারে মৎস্য আহরণ করছে। যার ফলে উক্ত খালের প্রাণ ও বৈচিত্র্য হুমকির মুখে। কোন সাধারন মানুষ মাছ ধরতে নামলে তাদেরকে বিশ্রী ভাষায় গালমন্দ ও বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। আমরা এলাকার সাধারন জনগন তাদের ভয়ে কোন প্রকার মাছ ধরার সুযোগ পাচ্ছি না। এমতাবস্থায় আমরা অসহায় হয়ে মাছ ধরার জন্য ওই খাল উন্মুক্ত করার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে গত ১৮ই মে একটি লিখিত অভিযোগ করেছি। কিন্তু এখন পর্যন্ত উপজেলা প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি।

অবিলম্বে বেগমপুর ও বকশী খালের ইজারা বাতিল করে সাধারণ জনগণের মাছ ধরার জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানান তারা।

এ বিষয়ে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তাঞ্জিমুল ইসলাম বলেন, একটি অভিযোগ পেয়েছি তার তদন্ত চলমান আছে। ইউএনও স্যারের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগটি তদন্তের জন্য মৎস্য কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।.

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network