৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

দিনাজপুর চেম্বার অব কমার্স নির্বাচন: শামীম প্যানেলের ১৫ জন- রফিকুল প্যানেলে ৩ জন বিজয়ী

আপডেট: জুন ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
সুষ্ঠু,শান্তিপূর্ণ এবং উৎসবমূখর পরিবেশে ব্যবসায়ীদের বৃহৎ সংগঠন দিনাজপুর শিল্প ও বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে রেজা হুমায়ুন চৌধুরী শামীম ১৫ জন এবং রফিকুল ইসলাম প্যানেলের ৩ জন বিজয়ী হয়েছেন।

করোনা মহামারীর মধ্যেই স্বাস্থ্যবিধি মেনে দিনাজপুর জেলার ব্যবসায়ীদের বৃহৎ সংগঠন দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দ্বি-বার্ষিক (২০২১-২০২২ ও ২০২২-২০২৩) সালের নির্বাচন সম্পন্ন হয়েছে।

শনিবার (১২ জুন) দিনাজপুর শহরের কালিতলাস্থ সারদেশ^রী উচ্চ বালিকা বিদ্যালয়ে সকাল সাড়ে ৮ টা হতে বিকেল ৫ টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত পনে ১২টায় নির্বাচন পরিচালনা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ আশফাক হোসেন সকলকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষনা করেন।

নির্বাচনে বিজয়ীরা হলেন, রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম সর্মথিত প্যানেলের শামীম চৌধুরীর প্রাপ্ত ভোট ( ১৫৭৯), মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু প্রাপ্ত ভোট (১৪৩৯), মোঃ জর্জিস আনাম প্রাপ্ত ভোট (১৩১৭), সুজা উর রব চৌধুরী প্রাপ্ত ভোট (১৪৬০), মোঃ মোছাদ্দেক হুসেন প্রাপ্ত ভোট( ১৫০৪), মোঃ শামীম কবীর প্রাপ্ত ভোট( ১৩৯৮), আলহাজ¦ সৈয়দ সাগির আহম্মেদ প্রাপ্ত ভোট (১৪১৬), প্রতাপ কুমার সাহা পানু প্রাপ্ত ভোট (১২৫৩), মোঃ আক্তারুজ্জামান জুয়েল প্রাপ্ত ভোট( ১৪০৫), সাহেদ রিয়াজ পিম প্রাপ্ত ভোট (১৪০৭), রাহাবার কবীর পিয়াল প্রাপ্ত ভোট (১২৪৬), আলহাজ¦ মোঃ মোফাজ্জল হোসেন প্রাপ্ত ভোট (১২৮৬), জহির শাহ্ প্রাপ্ত ভোট (১২৭৬), মোঃ জহির খান প্রাপ্ত ভোট (১১৭২), মোঃ সানোয়ার হোসেন প্রাপ্ত ভোট (১২৩৮),

অপরদিকে রফিকুল ইসলাম প্যানেলের বিজয়ী ৩ জন হলেন, শহিদুর রহমান পাটোয়ারী মোহন প্রাপ্ত ভোট (১২০১), মানবেন্দ্র দাস মনোজ প্রাপ্ত ভোট( ১২২৮), মোঃ মোকাররম হোসেন প্রাপ্ত ভোট (১১৭০)।

উক্ত নির্বাচনে রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম প্যানেলের ভোট পেয়েছেন ৩৯৩ এবং রফিকুল ইসলাম প্যানেলের ভোট পেয়েছে ৩২৯। অপরদিকে ১০৫টি ভোট বাতিল গণ্য করা হয়। আগে থেকেই চেম্বারের নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন বোর্ড নির্বাচনে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করে রাখে।
করোনা পরিস্থিতির কারণে প্রথম দিকে ভোটাররা স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। র্র্কতৃপক্ষ সকল ভোটারদের স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে বরাবরই সতর্ক অবস্থানে ছিল।

এই নির্বাচনে ১৮টি পদের বিপরিতে দু’টি প্যানেল থেকে ৩৬ জন ও একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্যানেল দু’টি মধ্যে রয়েছে চেম্বারের সাবেক সভাপতি রফিকুল ইসলামের নেতৃত্বাধীন রফিকুল ইসলাম পরিষদ ও আরেক সাবেক সভাপতি রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামীমের নেতৃত্বাধীন শামীম চৌধুরী পরিষদ।

এছাড়াও সহযোগি সদস্য, গ্রুপ ও টাউন এসোসিয়েট সদস্য এই ৩টি পদে প্রতিটিতে একজন করে মোট ৩ জন নির্বাচিত হয়েছেন। সহযোগি সদস্য শাহ রেজাউর রহমান হিরু, টাউন এসোসিয়েশন মোঃ জাকারিয়া জাকা, গ্রুপ এসোসিয়েশনের হারুনুর রশিদ হারুন।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network