২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ববিতে অনলাইনে পরীক্ষা গ্রহণ শুরু

আপডেট: জুন ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগে অনলাইনে মিডটার্ম পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, শিক্ষার্থীরা নিজ বাসা থেকে অনলাইন প্লাটফর্মে যুক্ত হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আজ মঙ্গলবার প্রথমদিনের পরীক্ষায় উপস্থিতির সংখ্যাও ছিল প্রায় শতভাগ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.সুব্রত কুমার দাস বলেন, প্রথমদিনে প্রায় ৮ থেকে ১০ টি বিভাগ অনলাইন প্লাটফর্ম ‘জুমে’র মাধ্যমে বিভিন্ন শিক্ষাবর্ষের মিডটার্ম পরীক্ষা নিয়েছে। নির্ধারিত সময়ে জুম অ্যাপে প্রশ্নপত্র দেবার পর শিক্ষার্থীরা মোবাইল বা ল্যাপটপের ক্যামেরা ওপেন রেখে পরীক্ষা দিয়েছে।

তিনি আরো বলেন, নির্ধারিত সময় শেষে উত্তরপত্রের ছবি তুলে মেইল বা সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষকদের কাছে পাঠিয়েছেন শিক্ষার্থীরা। যতটুকু খোঁজ পেয়েছি যেসকল বিভাগে পরীক্ষা গ্রহণ করা হয়েছে সবগুলোতে শতভাগ শিক্ষার্থী উপস্থিত ছিল।

উল্লেখ্য, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী করোনার প্রকোপ রুখতে গতবছর (২০২০) মার্চ থেকে বিশ্ববিদ্যালয়টিতে স্বশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। গত ৯ জুন একাডেমিক কাউন্সিলের সভায় স্থগিত থাকা পরীক্ষা গুলো নিয়ে নেবার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই সিদ্ধান্তের আলোকে মঙ্গলবার থেকে অনলাইনে মিডটার্মে পরীক্ষার পাশাপাশি আগামী ২৪ জুন থেকে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবার কথা রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network