২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

বানারীপাড়ায় ইউপি নির্বাচনকে প্রশ্ন বিদ্ধ করতে প্রভাবশালীদের মদদে মিথ্যে অভিযোগ

আপডেট: জুন ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বানারীপাড়া প্রতিনিধি
বরিশালের বানারীপাড়ায় উদয়কাঠি ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো. জাকির হোসেনের নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা প্রদান, বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কেন্দ্রে না যাওয়ার জন্য ভয়ভীতি প্রদর্শণ ও কেন্দ্র দখলের পায়তারার অভিযোগটি আসলে নিছক সাজানো নাটক বলে সরেজমিন অনুসন্ধানে জানাগেছে।

এমন অভিযোগের পরে মিডিয়ার একটি অনুসন্ধানি একটি টিম ১৬ ও ১৭ জুন বেলা ১১টা পর্যন্ত ওই এলাকায় গোপন তদন্ত করে অভিযোগের কোন সত্যতা পায়নি। বরং যিনি অভিযোগ দিয়েছেন তািনি সহ তার আত্বিয়-স্বজন ও সমর্থকরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কয়েক ভাগে বিভক্ত হয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

তবে গত ১৫ জুন মঙ্গলবার সকালে উদয়কাঠি ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো.. জাকির হোসেন প্রতিপক্ষ প্রার্থী মো. জাকির তালুকদারের বিরুদ্ধে যেসব অভিযোগ এনে বরিশাল রেঞ্জের ডিআইজি,জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার,জেলা নির্বাচন কর্মকর্তা,বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা.ওসি,উপজেলা নির্বাচন কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত রির্টার্নি কর্মকর্তা ( উপজেলা সমাজসেবা কর্মকর্তা) সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন তা সঠিক বলে মনে হয়নি অনুসন্ধানি টিমের কাছে।

সরেজমিনে ওই এলাকায় থাকাকালীন ওই এলাকার শেখ শহিদুল ইসলাম (৫০), ছালাম হাওলাদার (৫৩), মো. হারুন গাজী ( ৬২), একই ওয়ার্ডের বাবুল ফকিরের স্ত্রী রাশিদা বেগম (৩৮) ও মালেক খানের স্ত্রী শাহিদা বেগমসহ আরও অনেকে জানান, নির্বাচনকে কেন্দ্র করে জাকির হোসেন যে অভিযোগ করেছেন তা সঠিক নয়। তিনি যেদিন অভিযোগ করেছেন সেদিনও ভোরে তিনিসহ তার সমর্থকরা ওয়ার্ডের বিভিন্ন স্থানে গনসংযোগ করেছেন।

এমনকি তাদের বাড়িতেও জাকির মেম্বার ও কার সমর্থকরা ভোট চেতে এসেছিলেন। এখানে নির্বাচন নিয়ে কোন পক্ষই প্রভাব বিস্তার করছেন না। বরং আওয়ামী লীগ সরকারের সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে উপজেলার একটি প্রভাবশালী মহলের মদদে সঠিক নয় এমন মনগড়া অভিযোগ করেছেন। যাতে করে সরবারেরও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে তারা মনে করেন।

এবিষয়ে ওই এলাকার মসজিদের ইমাম, শিক্ষক ও সচেতন মানুষ মনে করেন তাদের এলাকার মানুষকে সন্ত্রাসী তকমায় রূপান্তর করতে বর্তমান মেম্বার যে ছক এঁটেছেন এ ঘটনায় তারা মর্মাহত। উপজেলার ৮ টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশি সুন্দর,সাবলিল ও সুষ্ঠু পরিবেশে অতীতের ন্যায় এবারের নির্বাচনও তেতলা মধুর ভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেণ।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network