২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

ট্রাক ভরে আনারস আনলেন আনারস মার্কার প্রার্থী!

আপডেট: জুন ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল ব্যুরোঃ পটুয়াখালীর মুরাদিয়া ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোসাঃ আকলিমা আক্তার আখি তাঁর নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে স¤প্রতি ভোটারের ঘরে ঘরে একটি করে মৌসুমী রসালো ফল ‘আনারস’ পৌছে দিতে ট্রাকভর্তি আনারস আমদানী করে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছন।
গতবুধবার (১৬ জুন) দুপুর ২টার দিকে উপজেলার মুরাদিয়া বোর্ড অফিস বাজারস্থ তার নিজস্ব বাসভবনের সামনে ট্রাক থেকে আনারসের চালান আনলোড হয়। আনলোডকৃত আনারস থেকে ৩/৪টি অটোবাইক বোঝাই করে দক্ষিন মুরাদিয়া, চরগরবদি ফেরীঘাটসহ বিভিন্ন এলাকায় পাঠানো হয়েছে। বাকী আনারস ওই গুদামে রাখা হয়েছে। স্থানীয়দের ধারণা, আমদানীকৃত আনারস স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আকলিমা আক্তার আখির পক্ষে তার স্বামী মেহেদী হাসান মিজান এনে অটোবাইকে করে বিভিন্ন ওয়ার্ডে তাদের কর্মীদের দ্বারা ভোটারের বাড়ি বাড়ি পৌছে দেয়া হবে। খবর ছড়িয়ে পড়লে প্রতিদ্বন্দি অপর চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী আচররণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে মোবাইল ফোনে থানা পুলিশ, স্থানীয় সাংবাদিকসহ প্রশাসনকে অবহিত করেন। অপরদিকে আনারসের খবর চারিদিকে ছড়িয়ে পড়লে ওই ইউনিয়নের ভোটারসহ সাধারণ মানুষের মাঝে বিষয়টি নিয়ে ব্যপক আলোচনা সমালোচনার ঝড় ওঠে।
খবর পেয়ে দুমকি থানার দু’এসআই সঞ্জীব ও মাসুদ ঘটনাস্থলে গেলেও কয়েকজনের সাথে কথা বলে রহস্যজনক কারনে তারা ফেরত চলে যায়। অভিযোগ ওঠেছে, পুলিশ ও স্থানীয় প্রশাসন ম্যানেজ করেই নির্বাচনী আচরণবিধি অগ্রাহ্য করে সাধারণ ভোটারদের সমর্থন আদায়ের অভিনব কৌশল অবলম্বন করেছেন আকলিমা আক্তার আখি।
এ বিষয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আকলিমা আক্তার আখি বলেন, এটি আমার নির্বাচনী প্রচারণার সাথে কোনভাবেই সম্পৃক্ত নয়। ব্যবসায়িরা যে কেউ আনারস আনতে পারে। আমার বাসার সামনে বেশ কয়েকজন ব্যবসয়ির গুদাম আছে। সেই গুদামে কাল কিছু আনারসের চালান এসেছে বলে শুনেছি। নির্বাচনে প্রতিপক্ষের লোকজন এ সুযোগটি কাজে লাগিয়ে আমার ইমেজ নষ্ট করতেই এমন বিভ্রান্তি ছড়াচ্ছে।

স্বতন্ত্র প্রার্থী আকলিমার স্বামী মেহেদী হাসান বলেন, আমার বন্ধুর আনারসের বাগান আছে তাই ব্যবসায়ীক উদ্দেশ্যে এগুলো এনেছি কাস্টমার পেলে বিক্রি করে দিব। ভোটারদের বাড়ি বাড়ি দেয়ার অভিযোগ সঠিক নয়।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, আনারস বোঝাই ট্রাকটি ওই স্থানে রেখে চালক আকলিমা বেগমের স্বামী সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা মেহেদী হাসান মিজানের লোকজনের সাথে কথা বলে ওই দোকানে ওঠায়। পুলিশ এসে দেখেও না দেখার ভান করে মোবাইলে কথা বলতে বলতে অন্য দিকে চলে গেছেন।
দুমকি থানার এসআই সঞ্জীব মোবাইল ফোনে ঘটনাস্থল পরিদর্শণের সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে গিয়েছিলাম কিন্ত ওই আনারসের চেয়ারম্যান প্রার্থী আকলিমা খাতুনের এমন কোন প্রমান না পাওয়ায় ফেরত চলে আসতে হয়েছে। ম্যানেজের প্রশ্ন অবান্তর।
উপজেলা নির্বাহি অফিসার শেখ আবদুল্লাহ সাদীদ বলেন, গুদামে বা কোন দোকানের আনারস কোন চেয়ারম্যান প্রার্থীর এমন অভিযোগ আমলে নেয়া যায়না। নির্বাচনী প্রচারণা কালে ভোটারদের মাঝে বিতরণ করলে সেটি আচরণ বিধির লঙ্ঘণ। ভোটারদের মাঝে বিতরণের অভিযোগ পেলে অবশ্যই মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network