১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মির্জাগঞ্জে উদ্বোধনের অপেক্ষায় প্রধানমন্ত্রীর দেয়া ২২৫ টি নতুন ঘর

আপডেট: জুন ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ দেওয়া ২য় পর্যায়ের ৬ টি ইউনিয়নের ভুমি ও গৃহহীনদের ২২৫ ঘর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

শুক্রবার (১৮ জুন) সকালে উপজেলা নিবার্হী অফিসারের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস এ তথ্য জানান।

তিনি আরো জানান, “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই স্লোগান নিয়ে দ্বিতীয় ধাপে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০ জুন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের সঙ্গে এই এলাকার ২২৫ ঘর উদ্বোধন করবেন।

এরমধ্যে ১৯৭ জন উপকারভোগীকে খাসজমি বন্দোবস্তপূর্বক কবুলিয়ত সম্পন্ন করে নামজারি করে দেয়া হয়েছে। উক্ত উপকারভোগীদের মধ্যে ১০ জন বিধবা, ৪ জন স্বামী পরিত্যক্তা, ৪ জন বিপত্মীক এবং অন্যান্যদের মধ্যে শারীরিক প্রতিবন্ধীসহ অসহায় ও দুস্থ রয়েছে বলে জানান তিনি।

ইতিমধ্যে ১০০ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। বাকি ১২৫ টি ঘরের নির্মান কাজ চলমান রয়েছে। যার নির্মাণকাজ ঘূর্ণিঝড় ইয়াসের কারণে শুরু করতে একটু বিলম্ব হয়েছে। সেগুলোর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ টাকা করে। দুই কক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, বাথরুম ও সামনে খোলা বারান্দা রয়েছে। ঘরের উপরে রয়েছে উন্নত মানের রঙিন টিন।

এছাড়াও অত্র উপজেলার দুজন কৃতিসন্তান সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মোঃ আবু জাফর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ঢাকা এর তত্ত্বাবধায়ক প্রকৌশলীর প্রকল্প পরিচালক মোঃ শামছুল আলম’র ব্যক্তিগত অর্থায়নে দুটি ঘর উপহার দেওয়া হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাহিদুল হক, মির্জাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মোঃ মজিবুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সাদ্দাম ও সাংবাদিক মোঃ আঃ রহিম সজল সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network