২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে এক দিনে ১৩ জনের মৃত্যু

আপডেট: জুলাই ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে নয় জন এবং করোনা ওয়ার্ডে তিন জন মারা গেছে।

বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৭৭ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

এ ছাড়া বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৬ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ২৮৭ জনে।

ডা. বাসুদেব কুমার দাস জানান, করোনায় মোট আক্রান্ত ২৫ হাজার ২৮৭ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৬ হাজার ৭৫০ জন।

আক্রান্তের সংখ্যার হিসাবে বরিশাল জেলায় নতুন সর্বাধিক ১০৪ জন নিয়ে মোট ১০ হাজার ৭৮৮ জন, পটুয়াখালীতে নতুন ১০ জন নিয়ে মোট তিন হাজার ১৩৭ জন, ভোলায় নতুন ৩৮ জনসহ মোট দুই হাজার ৫২৫ জন, পিরোজপুরে নতুন শনাক্ত না থাকায় মোট তিন হাজার ৪৬৮ জন, বরগুনা জেলায় নতুন একজন নিয়ে মোট আক্রান্ত দুই হাজার ১৫৬ জন এবং ঝালকাঠিতে নতুন তিন জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ২১৩ জন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয় জনের এবং করোনা ওয়ার্ডে তিন জনের মৃত্যু হয়েছে। শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৬৫৩ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৪৬ জনের মৃত্যু হয়েছে। আর, উপসর্গ নিয়ে মৃত ৬৫৩ জনের মধ্যে ১৯ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

শেবাচিম হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩০ জন এবং করোনা ওয়ার্ডে পাঁচ জন ভর্তি হয়েছে। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৫৩ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ৮৪ জন করোনা ওয়ার্ডে এবং ১৬৯ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

গত ২৪ ঘণ্টায় আরটি পিসিআর ল্যাবে মোট ২১৯ জন করোনা পরীক্ষা করায়। এর মধ্যে পজিটিভ শনাক্তের হার ৬৪ দশমিক ৩৮ শতাংশ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network