২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

‘রেহানা মরিয়ম নূর’ মুগ্ধতায় ভাসলেও সেরার পুরস্কার জিতে নিয়েছে ‌‘আনক্লেচিং দ্য ফিস্টস’

আপডেট: জুলাই ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
বিখ্যাত কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে আঁ সার্তেইন রিগার্দ বিভাগে প্রথমবার নাম লেখায় বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’। উৎসবে প্রদর্শনীর পর থেকে মুগ্ধতায় ভাসলেও এই বিভাগের কোনো পুরস্কার ঘরে তুলতে পারেনি বাংলাদেশ।

গতকাল ১৬ জুলাই বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার পর আঁ সার্তেইন রিগার্দ বিভাগের পুরস্কার ঘোষণা করেছে কান কর্তৃপক্ষ। যেখানে সেরার পুরস্কার জিতে নিয়েছে কিরা কোভালেনকোর রুশ ড্রামা ‌‘আনক্লেচিং দ্য ফিস্টস’। স্পেশাল মেনশন পুস্কার জিতেছে তাতিয়ানা হুয়েজোর ‘নোচে দে ফুয়েগো’ (প্রেয়ার্স ফর দ্য স্টোলেন)।
এই বিভাগে সেরা মৌলিক পুরস্কার জিতেছে ‘ল্যাম্ব’ (ভ্লাদিমির জোহানসন), সাহসী কাজ হিসেবে পুরস্কার পেয়েছে ‘লা সিভিল’ (তেওডোরা আনা মিহাই), সেরা পারফরম্যান্স পুরস্কার ‘বোনে মেরে’ (হাফসিয়া হার্জি) আর সেরা জুরি পুরস্কার পেয়েছে ‘গ্রেট ফ্রিডম’ (সেবাস্তিয়ান মাইস)।

আবদুল্লাহ মোহাম্মাদ সাদের চিত্রনাট্য ও পরিচালনায় ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। ৩৭ বছর বয়সী একজন সহকারী অধ্যাপকের জীবন-সংগ্রামের গল্পে নির্মিত সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী। এটি সাদের দ্বিতীয় সিনেমা, এর আগে ২০১৬ সালে ‘লাইভ ফ্রম ঢাকা’ শিরোনামে একটি সিনেমা পরিচালনা করেছিলেন এই পরিচালক।

প্রোটোকল ও মেট্রো ভিডিয়োর ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমী চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু এবং সহ-প্রযোজনা করেছেন রাজীব মহাজন, আদনান হাবিব ও সাঈদুল হক খন্দকার। সিনেমাটির সিনেমাটোগ্রাফার তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল ও সাউন্ড ডিজাইনার শৈব তালুকদার। সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রোডাকশন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network