৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বাংলাদেশের উন্নয়নে কুয়েতের সহযোগিতা কামনা

আপডেট: জুলাই ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
‘আঞ্চলিক যোগাযোগ, চ্যালেঞ্জ ও সুযোগ’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের সময় কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী ড. আহমেদ নাসের আল-মোহাম্মদ আল সাবাহের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। উজবেকিস্তানের তাসখন্দে গতকাল এ দ্বিপক্ষীয় বৈঠক হয়।

দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও কুয়েতের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সহযোগিতার স্তরে তাদের সন্তোষ প্রকাশ করেছেন। বৈঠকে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়টি পর্যালোচনা এবং পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে একটি যৌথ কমিটি গঠনের প্রস্তাব করেন। তিনি ভ্রাতৃপ্রতিম দেশগুলোকে স্বাস্থ্য সংস্থা, খাদ্য সুরক্ষা, শিক্ষা, তথ্যপ্রযুক্তি এবং সাইবার সুরক্ষা ও শক্তিশালীকরণে বাংলাদেশের সহযোগিতা ও সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী শান্তি অব্যাহত রাখা, দক্ষিণ-দক্ষিণ ফিনান্স ডেভলপমেন্ট ফোরাম প্রতিষ্ঠা, আরও দক্ষ বাংলাদেশি কর্মী নিয়োগ এবং কুয়েতে বাংলাদেশ ব্যবসায়ীদের আরও অনুকূল পরিবেশ তৈরি করার জন্য তাঁর আগ্রহ প্রকাশ করেন। ড. মোমেন কুয়েত উন্নয়ন তহবিলের অধীনে বাংলাদেশকে সহায়তা করারও প্রস্তাব করেলেন।

ড. মোমেন রোহিঙ্গাকে মিয়ানমারে প্রত্যাবাসনের জন্য মানবাধিকার কমিশনের প্রস্তাবকে সমর্থন করার জন্য কুয়েত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দুই নেতা করোনার মহামারি পরিস্থিতির উন্নয়নের পর একে অপরের দেশ সফর করতে ইচ্ছা প্রকাশ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network