২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ব্রিজবেনে হচ্ছে ২০৩২ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক

আপডেট: জুলাই ২১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
২০৩২ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক গেমস আয়োজনের জন্য নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার ব্রিসবেন।

টোকিওতে আন্তর্জাতিক অলিম্পিক (আইওসি) কমিটির ১৩৮তম অধিবেশনে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আইওসি এক বিবৃতিতে জানায়, টোকিও অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের দুদিন আগে ১৩৮তম অধিবেশনে গোপন ব্যালট অনুষ্ঠিত হয়। এতে ৭৭টি ভোটের মধ্যে ব্রিসবেনের পক্ষে ৭২টি বৈধ ভোট এবং পাঁচটি না ভোট পড়ে।

অস্ট্রেলিয়া এর আগে দুবার অলিম্পিক গেমসের আয়োজন করে। সবশেষ ২০০০ সালে সিডনিতে বসেছিল এই ক্রীড়া আসর। তার আগে ১৯৫৬ সালে।

এবারের টোকিওর পর ২০২৪ সালে প্যারিসে বসবে অলিম্পিকের পরবর্তী আসর। আর ২০২৮ সালে যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলসে তার পরবর্তী আসর বসবে।

চলতি বছরের ২৩ জুলাই থেকে ৮ আগস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে টোকিও ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিক গেমস। গত বছরের ২৪ জুলাই থেকে এই আসর শুরু হওয়ার কথা থাকলেও বিশ্বব্যাপী কোভিড-১৯ বিপর্যয়ের কারণে এক বছর স্থগিত রেখেছিল আর্ন্তজতিক অলিম্পিক কমিটি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network