১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নাটকে ‘ভুল বার্তা’ প্রতিবাদের মুখে নাটক প্রত্যাহার

আপডেট: জুলাই ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
‘ঘটনা সত্য’ শিরোনামে একটি নাটকে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়ার অভিযোগ উঠেছে। যা নিয়ে অন্তর্জালে সমালোচনা শুরু হলে ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নিয়ে দুঃখ প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও (সিএমভি)।

মঈনুল সানুর চিত্রনাট্য ও তরুণ নির্মাতা রুবেল হাসানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

রোবরার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে নাটকটির প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির সিএমভি এসকে সাহেদ আলী পাপ্পু জানিয়েছেন, ২৪ জুলাই ‘ঘটনা সত্য’ নামের একটি ঈদের নাটক প্রকাশ করেছি আমাদের ইউটিউব চ্যানেলে। সেটি নিয়ে কিছু আলোচনা লক্ষ্য করেছি। অভিযোগও করেছেন অনেক দর্শক। নাটকটি প্রকাশের পর অনেকেই জানিয়েছেন, এ নাটকের মাধ্যমে ভুল বার্তা দেয়া হয়েছে। অভিযোগটির সাথে আমরা সহমত পোষণ করছি।

দুঃখ প্রকাশ করে আরও জানিয়েছেন, ‘ঘটনা সত্য’ নাটকের নাট্যকার, পরিচালক, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলীদের পক্ষ থেকে আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। একইভাবে দুঃখ প্রকাশ করেছেন নির্মাতা রুবেল হাসান ও অভিনয়শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীও।

বিষয়টি একেবারেই অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রয়োজনীয় সংশোধনের পর নাটকটি পুনরায় পরবর্তীতে প্রকাশ করা হবে।

নাটকটি ঈদুল আজহার একটি বেসরকারি টেলিভিশনে প্রচারের পর সিএমভির ইউটিউবে প্রকাশ করা হয়। প্রকাশের পর প্রতিবন্ধী শিশুর অভিভাবক ও দর্শকদের একাংশ নাটকে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়ার অভিযোগ এনে অন্তর্জালে নাটক সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network