২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বরিশালে একদিনে আরও ১৫ জনের মৃত্যু : শনাক্ত ৭৬৬

আপডেট: জুলাই ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিভাগে একদিনে করোনা ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় চারজন ও উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন। একইসময়ে নতুন করে ৭৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪১ দশমিক ৯৫ শতাংশ।

রোববার (২৫ জুলাই) সকালে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা-সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ১৫ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় চারজন ও উপসর্গ নিয়ে ১১ জন চিকিৎসাধীন ছিলেন।

করোনায় মৃতদের মধ্যে পিরোজপুরে দুজন, পটুয়াখালীতে একজন ও ঝালকাঠীতে একজন রয়েছেন।

এদিকে রোববার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ৩৩০ জন। এদের মধ্যে করোনা আক্রান্ত ১৩৬ জন।

তিনি আরও জানান, মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় ১৫৭ জনের নমুনা পরীক্ষায় ৯৬ জনের করোনা শনাক্ত হয়ছে। শনাক্তের হার ৬২ দশমিক ৩৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের বরিশালে বিভাগীয় পরচিালক ডা. বাসুদেব কুমার দাশ জানান, বিভাগের ছয় জেলায় ১ হাজার ৮২৬টি নমুনা পরীক্ষায় ৭৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪১ দশমিক ৯৫ শতাংশ।

বিভাগে ২৪ ঘণ্টায় সংক্রমণের হার সবচেয়ে বেশি বরিশাল জেলায়। এ জেলায় ৫৩৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৫১ দশমিক ১২ শতাংশ। ভোলায় ২১৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।
শনাক্তের হার ৪৭ শতাংশ।

এদিকে পটুয়াখালীতে ২৩৫ জনের নমুনা পরীক্ষায় ১০৬ জনের করো শনাক্ত হয়েছে। এ জেলায় শনাক্তের হার ৪৫ দশমিক ১১ শতাংশ। বরগুনা জেলায় ৩০০ জনের নমুনা পরীক্ষায় ১১৯ জনের করো শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৯ দশমিক ৬৭ শতাংশ।

এছাড়া পিরোজপুরে ১৯০ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৫ শতাংশ। ঝালকাঠীতে ৩৫০ জনের নমুনা পরীক্ষায় ১০৭ জনের করো শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৫৭ শতাংশ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network