২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

আজও বরিশালে ১৩ জনের মৃত্যু

আপডেট: জুলাই ২৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩ জন মারা গেছেন। এ ছাড়া নতুন করে ৮৫৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন; যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৪২৮ জনে।

বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে আটজন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া অন্যান্য জেলার আরও তিনজনের মৃত্যু হয়েছে।

বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪৪২ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, মোট আক্রান্ত ৩১ হাজার ৪২৮ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ হাজার ৪৬৫ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন ২৮৮ জন নিয়ে মোট ১৩ হাজার ২৬৫, পটুয়াখালী জেলায় নতুন ১৬৮ জন নিয়ে মোট তিন হাজার ৯৫১, ভোলা জেলায় নতুন ১৭৬ জনসহ মোট তিন হাজার ৪০২ জন, পিরোজপুর জেলায় নতুন ৬৯ জনসহ মোট চার হাজার ২১০, বরগুনা জেলায় নতুন ৭২ জন নিয়ে মোট আক্রান্ত দুই হাজার ৭৪৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৮১ জন নিয়ে মোট দাঁড়িয়েছে তিন হাজার ৮৫৪ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে আটজনের এবং করোনা ওয়ার্ডে দুজনের মৃত্যু হয়েছে, যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭৫৩ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৯০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭৫৩ জনের মধ্যে ৯০ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৯ জন ও করোনা ওয়ার্ডে ২৯ ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৯১ জন চিকিৎসাধীন।

এদের মধ্যে ১২৩ জন করোনা ওয়ার্ডে এবং ১৬৮ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৬০ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network