২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বরিশালের মেঘনার ডাকাত দলের চার সদস্যকে পুলিশের হাতে সোপর্দ

আপডেট: জুলাই ২৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

শামীম আহমেদ ॥ বরিশালের হিজলা উপজেলার একতা বাজার এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাত দলের চার সদস্যকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। আজ মঙ্গলবার (২৭ জুলাই) বেলা ১১টার দিকে তাদের নৌ-পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটক ডাকাত দলের সদস্যরা হলেন-হিজলা উপজেলার লক্ষ্মীপুর এলাকার কামাল মাতুব্বরের ছেলে সুজন মাতুব্বর, মাটিয়ালা এলাকার বাকের তফাদারের ছেলে মাসুদ তফাদার ও চাঁদপুরের হাইমচর উপজেলার শেখ অন্তর বেপারীর ছেলে ইকবাল হাসান বেপারী এবং একই উপজেলার তাইম হোসেনের ছেলে রুবেল হোসেন।

স্থানীয়রা জানান, সোমবার (২৬ জুলাই) দিবাগত রাতে হিজলা উপজেলার ধুলখোলা এলাকা সংলগ্ন মেঘনা নদীতে জেলেদের একটি ট্রলারে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাত দলের ৮-৯ জন সদস্য এতে অংশ নেন। তারা এসময় জেলেদের ট্রলারে হামলা চালিয়ে নগদ টাকাসহ সব মালামাল লুটে নেন।

বাধা দিলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে বাদশা সরদার নামের এক জেলেকে গুরুতর আহত করেন। এছাড়া জেলেদের মাঝি মো. ইউনুসসহ সাতজনকে মারধর করে মেঘনা নদীতে ফেলে দেন ডাকাতরা।

জেলেদের ট্রলারে থাকা সাতজনের বাড়িই হিজলা উপজেলার বিভিন্ন এলাকায়। জেলে ট্রলারের মাঝি মো. ইউনুস জানান, পালিয়ে যাওয়ার সময় তারা আমাদের ট্রলারের তলা ভেঙে দিলে পানি উঠতে শুরু করে। একপর্যায়ে ট্রলারটি নদীতে তলিয়ে যায়।

এসময় আমাদের চিৎকারে অন্য জেলেদের ট্রলার এসে উদ্ধার করে। পরে গুরুতর আহত জেলে বাদশা সরদারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, মঙ্গলবার বেলা ১১টার দিকে ডাকাতিতে অংশ নেয়া হিজলার একতাবাজার সংলগ্ন খালে একটি ট্রলার থামানো দেখতে পাই। পাশে চারজন লোক ছিলেন।

এরমধ্যে একজনের সঙ্গে ডাকাত দলের একজনের চেহারা মিল খুঁজে পাই। এসময় স্থানীয় লোকজনদের সহায়তায় তাদের ঘেরাও করা হয়।

পরে স্থানীয়দের জেরার মুখে তারা ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, জনতার হাতে ধরা পড়া চার ডাকাতকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুুতি চলছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network