২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

ভোলা ইলিশা ফেরিঘাটে যাত্রীদের উপচে পরা ভিড় : ফেরিতে ঠাই মিলছে না যাত্রীদের

আপডেট: জুলাই ৩১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

এম ইসমাইল

কঠোর বিধিনিষেধর মধ্যেই (১আগস্ট) আগামীকাল রবিবার সকল শিল্প কারখানা খুলে দিচ্ছে সরকার। শুক্রবার মন্ত্রীপরিষদ মাঠ প্রশাসনসমন্বয় অধিশাখার উপসচিব রেজাউল ইসলাম স্বীকৃতি প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

আগামীকাল রবিবার পোশাক কারখানা খুলে দেওয়ার খবর শুনে ভোলার ইলিশা ফেরিঘাটে হঠাৎ করে দেখা গেছে গার্মেন্টস কর্মমুখী যাত্রীদের উপচে পড়া ভিড়।

সরজমিনে গেলে দেখা যায়, আজ শনিবার ভোর থেকে ঢাকা ও চট্টগ্রামগামী কয়েক হাজার যাত্রী ভোলা ইলিশা ফেরিঘাটে ভিড় জমিয়ে আছে। ভিড় সামাল দিতে হিমসিম খাচ্ছে কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা। যাত্রীদের চাপে শেষ পর্যন্ত ফেরি “কিষানীতে” কোন যানবাহন ওঠতে পারেনি।

ঘাটে অবস্থানরত যাত্রী জামাল জানান, আমি ঢাকা সাভার একটি পোশাক কারখানায়ে চাকুরী করি,গত কাল রাতে আমার অফিস থেকে আমাকে কল করে আগামী কাল (১আগস্ট) অফিসে যোগদান করার কথা বলেন। তাই ঘাটে এতো দূর ভোগ থাকা সত্যেও চাকুরী ঠেকাতে জিবীনের ঝুঁকি নিয়ে ঢাকা যাওয়া ফেরির অপেক্ষায় আছি।

ফেরির পরিদর্শক কামরুল ইসলাম জানান, সকাল সোয়া ১০টার দিকে প্রায় ৩ হাজার যাত্রী নিয়ে ছেড়ে যেতে বাধ্য হয় “কিষানী”ফেরিটি। এর আগে ভোর সাড়ে ৫টার দিকে ছেড়ে গেছে ফেরি “কুসুমকলি”।গতরাত থেকে আজ সকাল পর্যন্ত ৫টি ফেরিতে ছিল একই অবস্থা। ঘাটে এখনো ব্যাপক যাত্রী অবস্থান করছেন।

ইলিশা ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান জানান,লকডাউনেস্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা শতভাগ চেষ্টা করেছি কিন্তু যাত্রীদের চাপে শতভাগ সম্ভব হচ্ছে না।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network