২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

“কক্সবাজারে বন্যায় কবলিত ৫০০ পরিবারে খাবার সহায়তা প্রদানে ইয়াসিদ”

আপডেট: আগস্ট ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

করোনা মহামারীতে স্থগিত অর্থনৈতিক কর্মকান্ডে মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত, পথশিশু, ছিন্নমূল এবং অসহায় মানুষদের জীবনে হাহাকার দুঃখ দুর্দশা যা পূর্বের সব অভিজ্ঞতাকে হার মানায়। এসবের মাঝে বর্ষার ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় প্লাবিত প্রায় গ্রামের পর গ্রাম, অতিবৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে নিম্ন অঞ্চলগুলোতে। সপ্তাহব্যাপী পানি বন্দি হাজারও পরিবার। সেসব পরিবারে দেখা দিয়েছে বিশেষ করে খাবার ও নিরাপদ পানির অভাব।

কক্সবাজারের তরুনদের সংগঠন Youth alliance sustainable International development-YASID বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের রান্না করা খাবার, শুকনো খাবার, নিরাপদ পানি এবং চিকিৎসা সেবা প্রদান করেছেন। বিগত চার দিন ধরে কক্সবাজারের বন্যায় প্লাবিত এলাকাগুলোতে প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরা খাবার বন্টন করে আসছে। সার্বিক সহযোগিতা করেছে, দিবা অর্গানাইজেশন , নোঙর ,আলোকিত যুব সমাজ, এবং ইয়ুথ নেট ।
কক্সবাজারে চারটি ইউনিয়ন ( ঝিলংজা ,পি এম খালী, চৌফলদন্ডি এবং রামু চাকমারকুল)
খাবার সহায়তা পেয়ে পরিবারগুলোর মুখে ফুটেছে একরাশ হাসি।

এ বিষয়ে ইয়াসিদের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কায়ছার হামিদ বলেন:
“দেড় বছর আগে থেকেই আমরা করোনা পরিস্থিতিতে খাবার, মোবাইল ব্যাংকিং সেবা দিয়ে আসতেছি ।এখন বন্যায় কবলিত মানুষদের শুকনো খাবার, রান্না করা খাবার, নিরাপদ পানি এবং চিকিৎসা সেবা দিচ্ছি বিগত চার দিন ধরে এবং তা অব্যাহত আছে। সংকটে থাকা পরিবারে বিতরণ কার্যক্রম চালিয়ে যাব ইনশাল্লাহ।”
তিনি আরও বলেন: যেকোনো মহামারীতে স্বাভাবিক পরিস্থিতির জন্য চাই নিজ নিজ জায়গা থেকে সচেতন এবং সহযোগিতা ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network