১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কুয়াকাটায় পর্যটকদের বরণের প্রস্তুত

আপডেট: আগস্ট ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

হোসাইন আমির,কুয়াকাটা প্রতিনিধিঃ

আগামী ১৯ আগস্ট দেশের পর্যটন কেন্দ্র গুলো খুলে দেওয়ায় কুয়াকাটায় ট্যুরিজম ব্যবসায়ীদের মাঝে এখন খুশির বন্যা বইছে। র্দীঘ ৪ মাস ১৯ দিন পড়ে পর্যটন কেন্দ্র গুলো খোলার নির্দেশনা মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব মোঃ রেজাউল ইসলামের স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপণ জারিতে তা মিডিয়ায় প্রকাশ করার সাথে সাথে ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। কুয়াকাটার হোটেল মোটেল ,রির্সোট,রেস্তোরা ট্যুরিজম ব্যবসায়ীরা ব্যস্ত হয়ে পড়েন তাদের ব্যবসায়ী কাজ নিয়ে।

সরজমিনে গিয়ে দেখা যায়-কুয়াকাটা হলিডে হোমস, সিকদার রিসোর্ট, হোটেল খান প্যালেস,গ্রেভার-ইন , ওশান ভিউ,সী ক্রাউন, রেইনড্রোপ, কুয়াকাটা গেস্টহাউজ ,বিচ হ্যাভেন,বনানী, কুয়াকাটা ইনসহ প্রায় অর্ধশত অভিজাত গুলো কর্মকর্তা- কর্মচারী এসব প্রতিষ্ঠান গুলো সাজ গোজের জন্য ব্যস্ত হয়ে পড়েন। কার আগে কে হোটেল মোটেল গুলো পরিছন্ন করে রাখতে পারে তার জন্য রিতিমত চলছে প্রতিযোগীতা।

এ দিকে অন্যসকল ব্যবসায়ীরা একই কাজে পার করছেন। কুয়াকাটা সী ট্যুরিজমের পরিচালক জনি আলমগীর জানান আজ প্রায় ৫ মাস বসে আছি লকডাউনে কারণে অফিসের কোন কাজ কর্মনেই করোনা ভাইরাসের কারণে সকল কিছুই বন্ধ রয়েছে ।

এই কুয়াকাটায় কয়েক শ কোটি টাকা ক্ষতির লোকসান হয়েছে। তবে আজ সরকার স্বাস্থ্যবিধি মেনে যে প্রজ্ঞাপন দিয়েছে তাতেই আমরা খুশি সে ভাবেই আমরা ব্যবস্থা করতে পারবো।

কথা হয় থ্রী স্টার মানের প্রতিষ্ঠান সিকদার রিসোর্টের অপরেশন ম্যানেজার এমডি আলামিন খান উজ্জল‘র সাথ- সরকার যে শর্তদিয়ে পর্যটন কেন্দ্র গুলো খুলে দিয়েছে সে ভাবেই আমরা পর্যটকদের বরণ করতে আমাদের এই বড় প্রতিষ্ঠান প্রস্তত রয়েছি। এবং এতদিন অনেক শ্রমিকরা বাড়ীতে বসে রয়েছে তাদেরকে কাজে যোগ দেওয়ার জন্য নির্দেশনা রয়েছে।

কুয়াকাটা ট্যুরিজম মেনেজমেন্ট এ্যাসোসিয়েশন (কুটুম)‘র সভাপতি ও কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব জানান- মহামারি করোনার ভাইরাসে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে পর্যটন শিল্পো এর সাথে দেশের ৪০ লক্ষ লোকের জীবন জিবীকা জড়িয়ে রয়েছে। এ বিবেচনা করে সরকার ১৯শে আগস্ট দেশের সকল পর্যটন কেন্দ্র গুলো খুলে দেওয়ার যে সিদ্ধান্ত গ্রহন করেছেন এ জন্য ধন্যবাদ জানাই। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের এএসপি মোঃ আব্দুল খালেক জানান, পর্যটন খুলে দেওয়ার ব্যপারে এখন অফিশিয়াল ভাবে কোন নির্দেশনা আসে নাই তবে নির্দেশনা আসলে সেই মোতাবেক পর্যটকদের নিরাপত্তা দেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network