২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বিদেশি মদ আটকের ঘটনা ধামাচাঁপা দেয়ার অভিযাগে পুলিশের এএসআই ও এসআই’র বিরুদ্ধে!

আপডেট: আগস্ট ৩১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:
বিদেশি মদ আটকের ঘটনায় চোরাচালানীদের ব্যাপারে মামলা না করে উল্টো ঘটনা ধামাচাঁপা দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের এক এএসআই ও অপর এক এসআই’র বিরুদ্ধে।
মাদক চোরাচালীনকে দু’দিন আটকে রেখে আইনের ফাঁক তৈরী করে দিয়ে সুনামগঞ্জের তাহিরপুর থানা থেকে ফের ওই চোরাচালানীকে ছেড়ে দেয়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে।
একই ঘটনায় পুলিশের ওই দুই কর্মকর্তার বক্তব্যে মূল ঘটনা ধামাচাঁপা দেয়ার বিষয়টি সূস্পষ্ট হয়ে উঠেছে।
এদিকে চোরাচালানীদের রক্ষায় অভিযানে থাকা থানার এসআই ও অপর এক এএসআই গত তিন দিন ধরেই গণমাধ্যমকে তথ্য দিতে সময় ক্ষেপন ও নানা রকম গরিমসি করছেন।
থানা পুলিশের এমন অপেশাদারা কর্মকান্ডে নানা শ্রেশি পেশার মানুষজন বিস্ময় প্রকাশ করেছেন।
সরজমিনে থাকা পুলিশী অভিযানের প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার সীমান্তবর্তী টেকেরঘাটে পুলিশের মাদক বিরোধী অভিযানে টেকেরঘাট- লাকমা সীমান্ত সড়কের উপর হতে শনিবার রাতে বিপুল পরিমাণ বিদেশি (ভারতীয়) মদের চালান সহ নেত্রকোনার দুর্গাপুরের মুক্তারপাড়ার ইউসুফ হাওলাদারের ছেলে রফিক হাওলাদারকে আটক করেন থানার এসআই অপূর্ব সাহা ও টেকেরঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জের দায়িত্বে থাকা এএসআই ফরিদ।
এরপর ওই রাতেই দালালচক্র মোটা অংকের উৎকোচ দিয়ে চোরাকারবারীকে ছাড়িয়ে নিতে তৎপর হয়ে উঠলে বিষয়টি ধামাচাঁপা দিতে সায় দেন পুলিশের দুই কর্মকর্তা সহ অন্যরা।
পরদিন রোববার পরিবারের লোকজন থানা থেকে মুছলখো দিয়ে ওই চোরাকারবারীকে বীরদর্পে ছাড়িয়ে নিয়ে যান।
শনিবার রাতে থানার টেকেরঘাট ফাঁড়ি ইনচার্জের দায়িত্বে থাকা এএসআই ফরিদের নিকট জানতে চাইলে তিনি গণমাধ্যমের নিকট অকপটে স্বীকার করেন, এক বোতল বিদেশি (ভারতীয় অফিসার্স চয়েজ) মদের বোতল সহ একজনকে আটক করা হয়েছে।
রোববার ওই বিষয়ে ফের জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি ওসি ও এসআই অপূর্ব সাহা ভাল বলতে পারবেন।
রোববার সন্ধায় ও রাতে দু’দফা মুঠোফোনে কল করে এসআই অপূর্ব সাহার নিকট বিদেশি মদসহ চোরাচালানী আটকের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন ব্যস্ত আছি পরে আলাপ করব।,
এরপর মধ্যরাতে ফের ফোন করে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,হ্যা শনিবার রাতে আমি এসআই ফরিদ দু’জনই টেকেরঘাট বাজারের একটি দোকানের পাশে দুই বোতল বিদেশি(ভারতীয় অফিসার্স চয়েজ মদের বোতল,প্রতিটি ৭৫০ মি.লি.)পরিত্যক্ত অবস্থায় উদ্যার করেছি।
এরপর একই রাতে টেকেরঘাটে বিদেশি মদসহ চোরাচালানী আটকের বিষয়টি জানতে চাইলে তিনি তা অস্বীকার করে বলেন, না, না আসলে টেকেরঘাট লাকমা সড়কে রাত পৌণে দু’টার দিকে এক কিশোর ঘুরাফেরা করছিল, পুলিশ ফাঁড়তে নিয়ে তাকে আটকে রাখি।
সোমবার তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার বলেন, শনিবার রাতে টেকেরঘাটে মাদক জব্দ ও কিশোরকে পুলিশ হেফাজতে নেয়া দুটি ভিন্ন ঘটনা হওয়ায় মুছলেখায় রোববার কিশোরকে থানা থেকে ছেড়ে দেয়া হয় এবং মাদক পরিত্যক্ত অবস্থায় জব্দ দেখিয়ে আদালতে প্রতিবেদন পাঠানো হয়।,ওই রাতে টেকেরঘাটে অভিযানে থাকা এক অফিসার বিদেশি মদসহ ওই চোরাচালানীকে আটকের কথা স্বীকার করেছিলেন বলার পর ওসি কোন রকম সদুওর না দিয়ে বলেন, শিশু বাচ্চা ছিল এ নিয়ে পরে কথা বলব।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network