২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

একদিনে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, নতুন রোগী ৩৩০

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩৩০ জন। যা গত দুই বছরের মধ্যে একদিনে সর্বোচ্চ। এদের মধ্যে ২৮৪ জনই রাজধানীতে আক্রান্ত। এছাড়াও ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩ জন। ডেঙ্গু শনাক্ত প্রতি দুইশো জনের একজন শিশু। এমন পরিস্থিতির জন্য ঢাকার দুই সিটি করপোরেশনকে দায়ী করছেন স্বাস্থ্যমন্ত্রী।

চলতি বছর এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ৯৮১ জনে দাঁড়িয়েছে।

মেয়ে মরিয়ম ডেঙ্গুতে আক্রান্ত, সাথে আছেন মা খাদিজা। মিরপুরের শাহ-আলীবাগের বাসিন্দা খাদিজা। গত ২৫ আগস্ট থেকে রাজধানীর শিশু হাসপাতালে ভর্তি মরিয়ম। অবস্থা ছিল সংকটাপন্ন।

গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে ভর্তি হয়েছে ১৪ শিশু। যার বেশিরভাগই মিরপুরের বাসিন্দা। শিশু হাসপাতালের তথ্য বলছে, উত্তর ঢাকার ৩১৪ শিশু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে এখানে। যার মধ্যে মিরপুরের রোগী ১৩৪ জন।

শিশু হাসপাতালের তথ্য মতে, গত দুই মাসে এখানে চিকিৎসা নিয়েছে প্রায় পাঁচশ শিশু। যার মধ্যে আইসিইউ লেগেছে ৩৬ জনের। মৃত্যু হয়েছে ৭ শিশুর।

তাবে স্বাস্থ্য অধিদপ্তর সতর্ক করলেও পর্যাপ্ত ব্যবস্থা নিতে পারেনি সিটি করপোরেশন। যার কারণে ডেঙ্গু ভয়াভহ আকার ধারণ করে বলে মনে করছেন স্বাস্থ্যমন্ত্রী।

৩১ হাসপাতালের তথ্য অনুযায়ী গেল ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে আরও ৩৩০ জন। যার মধ্যে ঢাকাতেই শনাক্ত ২৮৪ জন। নতুন আরও ৩ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৮ জনে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network