৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শনাক্ত নামল ১০ শতাংশের নিচে

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৬১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি দাঁড়াল ২৬ হাজার ৪৯৩। গেল ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা ১৭ হয়েছে ৭৫০ তাতে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৭৪৩। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৮২। অর্থাৎ শনাক্তের হার নেমে গেছে ১০ শতাংশের নিচে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর তাদের বিজ্ঞপ্তিতে আরো জানায়, এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ১২ হাজার ০২৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৪২১ জন। এ পর্যন্ত মোট সুস্থ ১৪ লাখ ৪৬ হাজার ০০৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর বিভিন্ন সময়ে সংক্রমণ কমবেশি হলেও গত জুন থেকে করোনার ডেলটা ধরনের দাপটে সংক্রমণ ও মৃত্যু বাড়ে।

এর মধ্যে গত জুলাই মাসে দেশে করোনায় মৃত্যু হয় ৬ হাজার ১৮২ জনের। প্রায় দেড় বছর ধরে চলা এ মহামারিতে এর আগে কোনো মাসে দেশে এত মৃত্যু হয়নি। তার আগে বেশি মৃত্যু হয়েছিল গত এপ্রিলে, ২ হাজার ৪০৪ জনের।

বর্তমানে সারা বিশ্বেই করোনার ডেলটা ধরনের দাপট চলছে। এরই মধ্যে বিশ্বের অন্তত ১৪২টি দেশ ও অঞ্চলে করোনার অতি সংক্রামক এ ধরন ছড়িয়ে পড়েছে। ফলে বিশ্বজুড়েই করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিল ও ভারতে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network