১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

টি-টোয়েন্টিতে উইকেটকিপিং করতে চান না মুশফিক

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে উইকেটের পেছনে থাকার কথা ছিল মুশফিকুর রহিমের। কিন্তু সবাইকে অবাক করে, কিপিংয়ে নয় ফিল্ডিংয়েই দেখা গেল এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে। ম্যাচ শেষে বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক। তাই নুরুল হাসান সোহানকে ফোকাসে রাখছেন বাংলাদেশ কোচ।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে মুশফিকুর রহিম ও নুরুল হাসান হোসানের মধ্যে উইকেটকিপিং ভাগ করে দেওয়া হয়। প্রথম দুই ম্যাচে সোহান, পরের দুই ম্যাচে কিপিং করার কথা ছিল মুশফিকের। দুই ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় শেষ ম্যাচে উইকেটের পেছনে একজন থাকবেন।

সবকিছু ঠিকই চলছিল। প্রথম দুই ম্যাচে উইকেটের পেছনে সোহানকেই দেখা যায়। কিন্তু তৃতীয় ম্যাচে মুশফিক ছিলেন না।

ম্যাচ শেষে কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘এই ম্যাচে একটা পরিবর্তন হওয়ার কথা ছিল, আজ মুশফিকের উইকেটকিপিং করার কথা ছিল। কিন্তু সে আর টি-টোয়েন্টি ক্রিকেটে কিপিং করতে চাচ্ছে না। এখন আমরা সোহানের প্রতি ফোকাসটা ধরে রাখতে চাই, সেভাবেই এগোচ্ছি।’

সিরিজ শুরুর আগে কিপিংয়ের ব্যাপারটি নিয়ে বেশ আলোচনা হয়। পরে ম্যাচের আগের দিন অধিনায়ক মাহমুদউল্লাহ জানান, মুশফিক-সোহান দুজনই এই সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে নিয়েছেন, দুজনই খুশি। কিন্তু শেষ পর্যন্ত কিপিংয়ে আর দেখা গেল না মুশফিককে।

এর আগে টেস্ট ক্রিকেট থেকে উইকেটকিপিং ছেড়ে দেন মুশফিক। এবার টি-টোয়েন্টি থেকেও কিপিং ছেড়ে দিচ্ছেন মুশফিক।

৮৯ টি-টোয়েন্টি ক্যারিয়ারে মুশফিক কিপিং করেছেন ৮২ ম্যাচে। তার মধ্যে ডিসমিসাল (ফিল্ডারের করা থ্রো থেকে) করেছেন ৬৬টি। ক্যাচ ধরেছেন ৩২টি। স্ট্যাম্পিং করেছেন ২৯টি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network