১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মির্জাগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণায় চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : সরকারি নির্দেশনা মেনে আগামী ১২ সেপ্টেম্বর পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ১৪২টি প্রাথমিক বিদ্যালয়, ৩২টি মাধ্যমিক বিদ্যালয়, ২৯টি মাদ্রাসা ও ৭টি কলেজ খোলার প্রস্তুতি নিচ্ছে। নির্দেশনায় রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানে আসতে হবে। দীর্ঘ এক বছর সাত মাস বন্ধ থাকায় যেসব শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে ঘাস ও শ্রেণিকক্ষে ময়লা-আবর্জনার সৃষ্টি হয়েছে এসব প্রতিষ্ঠানে এখন চলছে পরিষ্কার- পরিচ্ছন্নতার কাজ।

বুধবার (৮ সেপ্টেম্বর) সরেজমিনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, দীর্ঘদিন বন্ধ থাকায় অনেক বিদ্যালয়ের মাঠে ঘাস ও গাছ-গাছালিতে ভরে গেছে। কিছু শ্রেণিকক্ষে ময়লার স্তুপ দেখা গেছে। প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষক-কর্মচারীরা অতিরিক্ত লোক নিয়ে এসব মাঠ ও শ্রেণিকক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন কাজে ব্যস্ত হয়ে পড়েছে।

শিক্ষার্থী-অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, দেড় বছর পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার খবরে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উৎসবের আমেজ বয়ে যাচ্ছে। শিক্ষার্থীরাও বই-খাতা, স্কুল ড্রেস নিয়ে ধোয়ামোছা করে প্রস্তুতি নিচ্ছে।

বাজিতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.বাবুল হোসেন বলেন, সরকারি নির্দেশনামতে ২ দিন ধরে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ। শ্রেণিকক্ষে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। ১২ সেপ্টেম্বর থেকে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম শুরু হলেও আমাদের কোনো সমস্যা হবেনা। সকল প্রস্তুতি শেষ পর্যায়ে।

এবিষয়ে উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মোস্তাফিজুর রহমান বলেন, আগামী ১২ সেপ্টেম্বর বিদ্যালয় চালু হবে এমন নির্দেশনা সব শিক্ষা প্রতিষ্ঠানে জানিয়ে দেওয়া হয়েছে। সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বিদ্যালয়ে উপস্থিত থেকে পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ চালিয়েও যাচ্ছেন। ইতিমধ্যেই ৮০ ভাগ শিক্ষা-প্রতিষ্ঠান পাঠদানের জন্য উপযোগী হয়েছে। প্রধান শিক্ষকদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখা হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network