২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আমতলীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নে

জব্দকৃত অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস।

আমতলী প্রতিনিধি।
দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নে বরগুনা আমতলী উপজেলার ভ্রাম্যামান আদালতের বিচারক ইউএনও মোঃ কাওসার হোসেন অভিযান চালিয়ে অবৈধ জাল বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন। একই সাথে দুই দোকান থেকে ছয়টি চায়না জাল ও একটি বেহুন্তি জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়েছে। রবিবার দুপুরে আমতলী উপজেলার খুরিয়ার খেয়াঘাটে এ অভিযান চালানো হয়।
জানাগেছে, দেশীয় প্রজাতির মাছ ও শামুক অবাধে নিধন করতে জেলেরা। এ দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নে সরকার উদ্যোগ নেন। রবিবার আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ইউএনও মোঃ কাওসার হোসেন ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ হালিমা সরদার উপজেলার খুরিয়ান খেয়াঘাটে অবৈধ জাল ব্যবসায়ীদের দোকানে অভিযান চালায়। ওই অভিযানে মোতাহার বয়াতির দোকান থেকে একটি বেহুন্তি জাল ও দুইটি চায়না জাল এবং মামুন মিয়ার দোকান থেকে চারটি চায়না জাল জব্দ করেন। পরে দোকান মালিক মোতাহার বয়াতিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে জব্দকৃত জালগুলো উপজেলা মৎস্য অফিস প্রাঙ্ঘনে পুড়িয়ে ফেলা হয়।
আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ হালিমা সরদার বলেন, দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নে সরকার উদ্যোগ নিয়েছে। ওই উদ্যোগ বাস্তবায়ন করতে মাছ ও শামুক নিধনকারী জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network