১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলার শিক্ষাঙ্গনে ফিরেছে প্রাণচাঞ্চল্য

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

এম ইসমাইল, ভোলা সদর

দীর্ঘ প্রায় দেড় বছর পর পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় শিক্ষার্থীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য হয়ে উঠেছে ভোলা সদর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। দীর্ঘদিন পর প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানের প্রিয় প্রাঙ্গণে আসতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

ভোলা সদর উপজেলার “কবি মোজাম্মেল হক মহিলা কলেজ ও হালিমা খাতুন বালিকা বিদ্যালয়,দক্ষিণ চর পাতা মাধ্যমিক বিদ্যালয়, চর পাংগাশিয়া আলিম মাদ্রাসা ও ভোলা দারুল হাদিস কামিল (স্নাতক) মাদ্রাসায় ঘুরলে দেখা মিলে শিক্ষার্থীদের আনন্দময় পরিবেশ। দীর্ঘদিন পরে শিক্ষার্থীরা শিক্ষাঙ্গন আসতে পেরে নিজেদের মধ্যে স্বস্তি ফিরে পেলেন।

কবি মোজাম্মেল হক মহিলা কলেজ এর অষ্টম শ্রেণির শিক্ষার্থী হুমায়েরা বলেন, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আমাদেরকে বন্দি জীবন যাপন করতে হয়েছে, আসতে পারেনি প্রিয় প্রতিষ্ঠানে! দেখা হয়নি প্রিয় শিক্ষক ও সহপাঠিদের সাথে।
আজকে প্রতিষ্ঠানে আসতে পেরে আমার মনের মাজে আনন্দের বার্তা বয়ে চলেছে।

কবি মোজাম্মেল হক মহিলা কলেজ ও হালিমা খাতুন বালিকা বিদ্যালয় এর (ভারপ্রাপ্ত অধ্যক্ষ) মোঃ টিপু সুলতান জানিয়েছেন, শিক্ষার্থী ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিণত হয়েছিল বিরাণভূমিতে। পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় এখন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় সরকারি নির্দেশনা অনুযায়ী
মাক্স পরিধান, স্যানিটাইজার ব্যবহারও সামাজিক দূরত্বের ব্যবস্থাগ্রহণ করা হয়েছে আমাদের প্রতিষ্ঠানে। এবং আমি প্রত্যেকটি শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদের কে মাক্স ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছি।

উল্লেখ্য, করোনা মহামারীর জন্য গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম। করোনা পরিস্থিতি কিছুটা কমে আসায় শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আজ রোববার থেকে সারা দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শুরু হয়েছে পাঠদান কার্যক্রম।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network