১৪ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

১২ দিনে ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি সাড়ে তিন হাজার

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চলতি সেপ্টেম্বর মাসের প্রথম ১২ দিনে ৩ হাজার ৫১৯ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন। আর আজ রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৩১৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে রোববার বিকেলে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, দেশে জুলাই থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছে ৫৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত রোগীদের মধ্যে ১ থেকে ১০ বছর বয়সী রোগী প্রায় ২৬ শতাংশ। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ২১ থেকে ৩০ বছর বয়সীরা, যা প্রায় ২৩ শতাংশ।

চলতি বছর বর্ষা মৌসুম শুরুর পর থেকেই ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। ঢাকার দুই সিটি করপোরেশন নানা উদ্যোগ নেওয়ার পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের সিংহভাগই রাজধানীর বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৩১৯ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২৪৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ২৬০ জন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৮৭৫ জন। আর সুস্থ হয়েছে ১২ হাজার ৫৬১ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network