২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গৌরনদীতে স্কুল থেকে ব্যালট পেপারের মুড়িপত্র উদ্ধার \ তিন সদস্যের কমিটি গঠন

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি \ বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন পরিষদ নির্বাচনের আড়াই মাস পর ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভোট কেন্দ্র বাঘমারা-বড়দুলালী প্রাথমিক বিদ্যালয়ের আলমারি থেকে দুইশ’ ব্যালট পেপারের মুড়িপত্র উদ্ধারের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা প্রশাসন থেকে এ কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান তালুকদার (আহবায়ক) গৌরনদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল (সদস্য সচিব) ও গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাসারকে সদস্য করা হয়েছে। এছাড়াও তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে।
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনের আড়াই মাস পর বিদ্যালয় থেকে ব্যালটের মুড়িপত্র উদ্ধারের বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে ঘটনার রহস্যে উদ্ঘাটনের জন্য ইতিমধ্যে তিন সদস্যে বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।
উল্লেখ্য রবিবার দুপুরে বার্থী ইউনিয়নের বাঘমারা বড় দুলালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আলমারীতে কলম খুঁজতে গিয়ে দুইশ’ ব্যালট পেপারের মুড়িপত্র খুঁজে পায় ওই বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী মিন্টু বয়াতি। পরবর্তীতে বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়। বার্থী ইউনিয়নের ২নং ওয়ার্ডের পরাজিত ইউপি সদস্য প্রার্থী খায়রুল আহসান অভিযোগ করে বলেন, বিগত ইউপি নির্বাচনে ব্যাপক দূর্নীতির করে আমাকে পরাজিত করার অভিযোগ করেছিলাম কিন্তু প্রশাসন তা আমলে নেয়নি। এখন স্কুলের আলমারী থেকে ব্যালট পেপারের মুড়িপত্র উদ্ধার হওয়ায় অনিয়ম ও দূর্নীতির বিষয়টি পরিস্কার হলো। একই অভিযোগ করেন পরাজিত সংরক্ষিত সদস্য প্রার্থী শিপ্রা রানী। তারা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি করেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network