১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

“হিজরা জনগোষ্ঠীর সাথে খ্রিস্টান যুবাদের জীবন সংলাপ”

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

“অনেক সংস্থা থেকে নাম নেয় বলে কিছু দেবে, অথচ দেয় না,, কিন্তু আপনারা যে খোঁজ খবর নেন, বাসায় আসেন, এগুলা কয় জনে করে। তোমরা যে ভালবাসে আমাদের কাছে আসো এটাই তো আমাদের জন্য অনেক বড় পাওয়া। এখন আমাদেরও মনে হয় আমাদের পিছনে কেউ আছে।”
কথা গুলো বলছিলেন বরিশাল হিজরা জনগোষ্ঠীর গুরু মা কবরী।

ঈশ্বরেরই সৃষ্টি কিছু রক্ত-মাংসের মানুষ, যারা আর পাঁচ জন সাধারণ মানুষের মতোই স্বাভাবিক। চোখ, কান আছে, তারা কথাও বলতে পারে। তবুও আর পাঁচজনের মতো পরিবার-সমাজ থেকে এরা পায় না সম্মান, পায় না শ্রদ্ধা- ভালবাসা। সমাজ থেকে এককোনে ছুড়ে ফেলে রাখা হয়। তুলে দেওয়া হয় সভ্য সমাজের উচুঁ এক দেয়াল। বঞ্চিত করা হয় বেচে থাকার জন্য প্রয়োজনীয় সুযোগটুকু থেকেও। তখনই জীবন বাচানোর তাগিদে রাস্তায় তারা নেবে আসে, হাত পাতে দেয়াল তুলে দেওয়া সেই সভ্য সমাজের মানুষদেরই কাছে। অথচ তখনো শুনতে হয় কুটক্তি। সেই অবহেলী মানুষ গুলোই হিজরা জনগোষ্ঠী।

সৃষ্টি কাল উৎযাপন উপলক্ষ্যে মাস ব্যপি কার্যক্রমের অংশ হিসেবে গত ১১ সেপ্টেম্বর’২১ তারিখে হিজরা জনগোষ্ঠীর সাথে বরিশাল সাধু পিতরের ক্যাথিড্রাল ধর্মপল্লীর BCSM ইউনিট সদস্যদের জীবন সংলাপ হয়। তৃতীয় বারের মতো তাদের সাথে আমরা দেখা করা হয় এবং বর্তমানে পরিস্থিতে তাদের জীবন ধারন সম্পর্কে ও সমাজের কাছে থেকে তাদের আশা-প্রত্যাশা নিয়ে আলোচনা করা হয়। তারা তুলে ধরে তাদের জীবন সংগ্রামের কথা।

সমাজ যেহেতু তাদের দূরে ঠেলে দিয়েছে, তারা প্রত্যাশা করে সমাজই তাদের সামনের সারিতে তুলে এনে প্রাপ্য সম্মান দেবে।

আমরা যুবা ভাই-বোনরাও প্রচেষ্ঠা করব তাদের এই আশার কথা সকলের কাছে তুলে ধরতে।
উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন সাধু পিতরের ক্যাথিড্রাল ধর্মপল্লীর সহকারী পালপুরোহিত শ্রদ্ধেয় ফাদার লরেন্স লেকাভালী গোমেজ, ইউনিট প্রতিনিধি মিস্ সেবাষ্টিনা শাওলী বাড়ৈ সহ অন্যান্য সদস্যরা। যুবাদের পক্ষ থেকে গুরু মার হাতে শ্রদ্ধেয় ফাদার ১৫ টি শাড়ি উপহার হিসেবে তুলে দেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network