২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

এম ইসমাইল

বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ
ভোলায় জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম ভঙ্গ করে রাতে বিদ্যালয়ে চত্বরে পতাকা ওড়ার ঘটনায় বিদ্যালয়ের পাঁচ শিক্ষককে শোকজ করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। একই সঙ্গে আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের ঘটনার জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে ভোলা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখর রঞ্জন ভক্ত পাঁচ শিক্ষককে শোকজের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, রাতে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়টি জানতে পেরে আজ সকালে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিনসহ পাঁচজন সহকারী শিক্ষককে সরকারি চাকরি আচরণ বিধিমালা ২০১৮-এর ২(খ) এর উপধারা(অ),(আ),(ই) ধারা মোতাবেক অসদাচরণ ও দায়িত্বে অবহেলার কারণে তাদের শোকজ করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে এ ব্যাপারে তাদের কাছে জবাব চাওয়া হয়েছে। এ ছাড়া তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার জানান, দেশে পতাকা উত্তোলনের নিয়ম অনুযায়ী, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করা যাবে। সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে। ওই বিদ্যালয়ের শিক্ষকরা জাতীয় পতাকার অবমাননা করেছেন। আমি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেছি। তিনি রীতিমতো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।

উল্লেখ্য, গত সোমবার (১৩ সেপ্টেম্বর) ভোলা সদরের শিবপুর ইউনিয়নের ২৪ নং দক্ষিণ পশ্চিম শিবপুর শরীফ সরদার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে রাতে উড়তে দেখা গেছে জাতীয় পতাকা। বিষয়টি ছড়িয়ে পড়লে এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধাসহ স্থানীয়রা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network