২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দুর্গাসাগর দিঘিতে ধরা পড়লো ৩০ কেজির কাতলা মাছ

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বাবুগঞ্জ প্রতিনিধি।।
বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘিতে ৩০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি কাতলা মাছ ধরা পড়ছে।
বৃহস্পতিবার রাত ১১ দিকে বাপ্পি সরদার নামের এক শৌখিন মৎস্যশিকারি বড়শিতে বাঁধার ৩ ঘণ্টা পর মাছটি কিনারে তুলতে সক্ষম হন। পরে মাছটি দেখতে সেখানে ভিড় জমান উৎসুক মানুষ। মাছটি বর্তমানে দিঘির জলেই জিইয়ে রাখা হয়েছে।

বাপ্পি সরদার জানান, তার বাড়ি বরগুনার কলেজ রোড এলাকায় বৃহস্পতিবার বিকেল ৫ থেকে বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দিঘিতে টিকিট কিনে মাছ শিকারে অংশ নেন তিনি সহ তার কয়েকজন শৌখিন মৎস্যশিকারি বন্ধুরা। রাতের ১১ টার দিকে তিনি টের পান তাঁর বড়শিতে বড় ধরনের একটি মাছ আটকা পড়েছে। এরপর তিনি প্রায় ৩ ঘণ্টা ধরে মাছটিতে বশে আনেন। খবর পেয়ে দিঘিরপাড়ে হাজির হন তাঁর বন্ধুরা। পরে তাঁদের সহায়তার মাছটি কিনারে তোলা হয়। এরপর দেখতে পান এটি বড় আকৃতির একটি কাতলা মাছ। মাছটির আনুমানিক ওজন ৩০ প্লাস হবে।
শুক্রবার সন্ধ্যায় দুই দিনের মাছ ধরার সময়সীমা শেষ হলে এলাকায় গিয়ে মাছটি তুলে কেটে বন্ধুদের মধ্যে ভাগ করে নেবেন বলে জানান।

প্রত্যক্ষদর্শী তপন লাল লস্কর জানান, মাছটি বড়শিতে আটকে যাওয়ার খবর পেয়েই শুভাকাঙ্ক্ষীরা দিঘিপাড়ে চলে আসেন। মাছটি তীরে তোলার পর বাঁধভাঙা উচ্ছ্বাস ছিল সবার মধ্যে। গতবছরএ ২৫ কেজি ওজনের একটি কাতলা মাছ ধরা পড়ে।

বরগুনা শহরের স্থানীয় ব্যবসায়ী বাপ্পি সরদার বলেন, ‘এটি আমার জীবনে একটি অসম্ভব আনন্দের মুহূর্ত ছিল। কারণ, এত বড় কাতলা মাছ আর কখনো আমার বড়শিতে আটকা পড়েনি। মাছটি বড়শিতে বেঁধার পর থেকেই পুরো দিঘি এলাকায় বেশ হইচই লেগে যায়। আমরাও মাছটি তীরে তোলার আগপর্যন্ত এক অকল্পনীয় সময় কেটেছে। আর তীরে তোলার পর মাছটি দেখে আনন্দ ধরে রাখার উপায় ছিল না ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network