১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

পিআইবির প্রশিক্ষণ পেলো ববির ৩০ জন সাংবাদিক

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাংবাদিকদের নিয়ে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মশালায় অংশ নেন ৩০ জন তরুণ সাংবাদিক।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক জাফর ওয়াজেদ। কর্মশালার সমন্বয়ক ছিলেন পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমুল আহসান।

পিআইবির মহাপরিচালক ও একুশে পদক প্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ বলেন, সাংবাদিকতা এমন একটি পেশা যেখানে একবার প্রবেশ করলে আর বেরুনো যায় না। একটি অবাধ, নিরপেক্ষ, স্বাধীন গণমাধ্যম সমাজে ব্যাপক প্রভাব বিস্তার করে থাকে। ক্যাম্পাস সাংবাদিকদের বিভিন্ন বিষয়ের উপর লেখার চর্চা রাখার কথাও এসময় উল্লেখ করেন তিনি।

অনলাইনে আয়োজিত তিনদিন ব্যাপী এই কর্মশালার প্রথমদিন প্রশিক্ষণ দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী আনিছ। তার প্রশিক্ষণের বিষয় ছিল সংবাদ ধারণা ও রিপোর্ট লেখার কলাকৌশল।

দ্বিতীয় দিনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রবীপ কুমার পান্ডে ।

তৃতীয় ও সমাপনী দিনে ফিচার প্রতিবেদনের উপর প্রশিক্ষণ দেন চ্যানেল আই ‘র সিনিয়র বার্তা সম্পাদক মীর মাশরুর জামান।##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network