২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সংক্রমণ কমছে, তবে বাড়তে পারে যেকোনো সময়

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:

গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণের হার ও মৃতের সংখ্যা আশাব্যঞ্জকভাবে কমছে, তবে নতুন করে বাড়ার সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না। এই হার বেড়ে যেতে পারে যেকোনো সময়। তবুও মানুষ স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শৈথিল্য দেখাচ্ছে। তাই জনসচেতনতা ধরে রাখতে ও বাড়াতে কাজ করে যাচ্ছে উন্নয়ন সংস্থা, ব্র্যাক।

করোনায় চিকিৎসা বিজ্ঞানীরা বলছেন, ভ্যাকসিন নিলেও স্বাস্থ্যবিধি মানতে হবে। কারণ যেকোনো সময় আসতে পারে নতুন ভ্যারিয়েন্ট। করোনাকালীন স্বাস্থ্যবিধি মানার অংশ হিসেবে রাজধানীর রায়ের বাজার এলাকার একটি কাঁচাবাজারে ব্যবস্থা করা হয়েছে হাত ধোয়ার। বাজারের ক্রেতা বিক্রেতারা ব্যবহার করছেন এটি। এছাড়াও সচতেনতা রক্ষার জন্য তারা বিতরণ করছে মাস্ক।

ব্র্যাকের এইচএনপিপি প্রকল্পের পরিচালক মোর্শেদা চৌধুরী জানালেন, দাতা সংস্থার সহায়তায় সরকারের সাথে যৌথভাবে কাজ করছে ব্র্যাক। আর তাদের কাজের সুফল পাচ্ছে সাধারণ মানুষ।

ডেল্টা প্লাস ও সাউথ আফ্রিকাসহ করোনার বেশকিছু ভ্যারিয়েন্ট সংক্রমণের হার বৃদ্ধি ঘটাতে পারে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই বলে মন্তব্য করলেন আইইডিসিআরের উপদেষ্টা ডা. মুশতাক হোসেন।

অতিমারিকালে মানুষের পাশে দাঁড়াতে সবাইকে একযোগে কাজ করার তাগিদ বিশ্লেষকের।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network