২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গৌরনদীতে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলণ :হুমকিতে মুক্তিযোদ্ধার বসতঘর

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মুক্তিযোদ্ধার বসতঘরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলণ করায় হুমকির মুখে পরেছে মুক্তিযোদ্ধার বসতবাড়ি, মাছের ঘের ও আশপাশের স্থাপনা।
বসতবাড়ি ও মাছের ঘের রক্ষায় বালু উত্তোলণ বন্ধের জন্য বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছেন শাহ আলম বেপারী নামের একজন বীর মুক্তিযোদ্ধা। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের।
ওই মুক্তিযোদ্ধার লিখিত অভিযোগে জানা গেছে, পশ্চিম শাওড়া গ্রামের জনৈক হেলাল চোকদার ও ড্রেজার মালিক হালান সরদার জোরপূর্বক মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারীর মাছের ঘেরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলণ শুরু করেছে। এতে তার (মুক্তিযোদ্ধার) বসতবাড়ি, মাছের ঘের ও আশপাশের স্থাপনা হুমকির মুখে পরেছে।
লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্স জানান, ঘটনাস্থলে চাঁদশী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে পাঠিয়ে বালু উত্তোলণ বন্ধ করা হয়েছে। পাশাপাশি ড্রেজার সরিয়ে নিতে বলা হয়েছে। এরপরও কেউ আইন অমান্য করলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য গত ২৭ জুলাই মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারীর মাছের ঘেরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করতে গিয়ে প্রশাসনের বাঁধার মুখে বালু উত্তোলনে ব্যর্থ হয় হেলাল চোকদার ও ড্রেজার মালিক হালান সরদার। এরপূর্বেও বসতবাড়ির পাশ দিয়ে বালু উত্তোলণ করায় দায়ে অবৈধ ড্রেজার মালিক হালান সরদার কারাভোগ করেছেন। সেই মামলা শেষ হতে না হতেই আবার একই কাজে যুক্ত হয়ে পরছেন ড্রেজার মালিক হালান সরদার।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network