২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

টাকা দিলে একদিনেই মিলছে করোনার টিকা

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে টাকা দিলেই মিলছে টিকা। দেড় থেকে আড়াই হাজার টাকার বিনিময়ে একদিনেই ফাইজারের টিকা পাচ্ছেন প্রবাসীরা। সোহরাওয়ার্দী হাসপাতালের টিকা কেন্দ্রে দেখা গেছে এমন চিত্র। টাকার বিনিময়ে টিকা পাইয়ে দেবার এ অপকর্মের পেছনে কাজ করছে হাসপাতালটির কয়েকজন আনসার সদস্য ও দালালদের সিন্ডিকেট।

সোহরাওয়ার্দী হাসপাতালে ফাইজারের টিকা নিতে আসা প্রবাসীদের এমন একাধিক অভিযোগ শুনে এ বিষয়ে তদন্তে নামে ইনডিপেনডেন্ট টিম।

হাসপাতালের সামনে অপেক্ষা করছেন অনেক টিকাপ্রত্যাশী। এদেরই একজন, মাহমুদুল জানালেন দুই হাজার টাকা দিয়ে এসএমএসএর জন্য অপেক্ষা করছেন তিনি। এর মাত্র ৩০ মিনিটের মাথায় মাহমুদুলের ফোনে চলে এলো টিকার এসএমএস।

পরে ইনডিপেনডেন্ট টিমেরই একজন টিকাপ্রত্যাশী সেজে কথা বলার চেষ্টা করলেন হাসপাতালের সামনে দায়িত্ব পালন করা এক আনসারের সাথে। প্রথমে ধরা দিতে না চাইলেও পরে তিনি জানালেন, ২৫০০ টাকা দিলে আজই আসবে টিকার মেসেজ।

আনসার হারিস জানান তিনি এখানে নতুন। টাকার বিনিময়ে টিকা পাইয়ে দেবার এ কাজে জড়িত সিনিয়র আনসারদের একটি সিন্ডিকেট। এদিকে শুধু আনসাররাই নয় একাজে জড়িত আছেন আরো অনেকেই বলে জানান দালাল চক্রের এক সদস্য।

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক খলিলুর রহমান বলেন, টিকা নিয়ে এমন নৈরাজ্যের কারণে ইতোমধ্যেই ১৫ আনসারকে বদলি করা হয়েছে।

সরবরাহজনিত কারণে কিছুদিন ফাইজারের টিকাদান বন্ধ থাকার পর বুধবার থেকে ঢাকার ৭ হাসপাতালে আবার শুরু হয়েছে টিকা কার্যক্রম। দেশে গত সাতই ফেব্রুয়ারি থেকে করোনাভাইরাসের টিকা দেয়া শুরু হয়। এখন অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মডার্না ও সিনোফার্মের টিকা দেয়া হচ্ছে।

তবে টিকা নেয়ার জন্য নাম নিবন্ধন করে দীর্ঘ সময় পার হলেও অনেকেই পাচ্ছেন না টিকা গ্রহণের এসএমএস। আর কিছু দালাল চক্র এই সুযোগটাকে কাজে লাগিয়ে হাতিয়ে নিচ্ছেন টাকা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network