২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

দুই বছর পর বিশ্বকাপ আয়োজনের বিপক্ষে উয়েফা

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:

সাধারণত চার বছর পর আয়োজন হয়ে থাকে বিশ্বকাপ ফুটবল। এবার দুই বছর পর আসরটি আয়োজনের প্রস্তাব দিয়েছে ফিফা। এ বছর মে মাসে এমন প্রস্তাব দেওয়া হয়। বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। কেউ পক্ষে, কেউ বিপক্ষে মত দিচ্ছেন।

গার্ডিয়ানের খবরে জানা গেছে, গত বুধবার উয়েফার কংগ্রেসে ফিফার এই প্রস্তাব নিয়ে আলোচনা হয়। ২০২৮ সালের পর থেকে দুবছর পর বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দেয় ফিফা। কিন্তু উয়েফা এই প্রস্তাবের বিপক্ষে।

উয়েফা মনে করছে, দুই বছর পর বিশ্বকাপ আয়োজন হলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে ইউরোপের ক্লাবগুলো। আর্থিক ক্ষতির মুখে পড়বে উয়েফাও। এই ভাবনা কার্যকর করতে গেলে আন্তর্জাতিক ফুটবল ক্যালেন্ডারই বদলে ফেলতে হবে। বিশ্বকাপ বাছাই পর্বের সময় কমে যাবে।

তাই ফিফার প্রস্তাবে রাজি নয় উয়েফা। চার বছর পর বিশ্বকাপের যে আকর্ষণ তৈরি করে, দুবছর পর বিশ্বকাপ হলে সেটা থাকবে না। ফুটবলারদের বিশ্রামের সুযোগ কমে যাবে। বিশ্বকাপের জনপ্রিয়তা কমে যেতে পারে। তাই ফিফার এই পরিকল্পনার বিপক্ষে উয়েফা।

এদিকে ফিফার ওয়েব সাইটের জরিপে দেখা যায় বেশির ভাগ ভক্ত দুই বছর পর বিশ্বকাপ আয়োজনের পক্ষে মত দিয়েছেন। ওই জরিপে ১৫ হাজার ফুটবলপ্রেমী অংশ নেন।

এর মধ্যে ৫৫ শতাংশই বিশ্বকাপ আয়োজনের সময় চার বছর থেকে কমিয়ে আনার পক্ষে। ৩০ শতাংশ ভোটার দুই বছর পর বিশ্বকাপ আয়োজনের পক্ষে মত দিয়েছেন। প্রতি বছর বিশ্বকাপ আয়োজনের পক্ষে মত দিয়েছে ১১ শতাংশ এবং ১৪ শতাংশ তিন বছর পর বিশ্বকাপ আয়োজনের পক্ষে মত দেয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network