২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

স্মার্টফোন হ্যাং করছে? জেনে নিন সমাধান

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
জরুরি কাজ করছেন, এমন সময় যদি স্মার্টফোনটি হ্যাং করে তাহলে কি ফোনটি ছুঁড়ে ফেলে দিতে ইচ্ছে করে? অথবা ভারী কোনো গেইম কিংবা ইন্টারনেট ব্যবহার করলে ফোনই আর কাজই করে না? এক-একটা অ্যাপ খুলতে দীর্ঘ সময় লাগে। কখন এবং কীভাবে ফোন আবার স্বাভাবিক হবে, আপনিও জানেন না। এমন অবস্থায় কয়েকটি সহজ বিষয়ের দিকে নজর রাখলেই মোবাইলটি আর হ্যাং করবে না।

যে বিষয়গুলো খেয়াল রাখতে হবে:

১. ব়্যামের দিকে খেয়াল রাখুন: ব়্যাম মেমোরি কম হলেই সাধারণত স্মার্টফোন হ্যাং করে। তাই ফোন কেনার আগে দেখে নিন ব়্যাম বেশি কি না। আর যদি আপনার বর্তমান মোবাইলটির ব়্যাম কম হয়, তাহলে বেশি কোয়ালেটির ভিডিও কিংবা গেইম ডাউনলোড না করাই বুদ্ধিমানের কাজ। একই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে যে অ্যাপগুলি চলতে থাকে, তা বন্ধ করে দিন। তাহলে অনেক দ্রুত চলবে আপনার ফোন।

২. টাস্ক ম্যানেজার: আপনার অজান্তেই ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে একাধিক অ্যাপ। যাতে মোবাইল হ্যাং হওয়ার সম্ভাবনা বাড়ে। এক্ষেত্রে টাস্ক ম্যানেজারে গিয়ে সেই অ্যাপগুলি বন্ধ করে দিন।

৩. লাইভ ওয়ালপেপার: ৩ডি ওয়ালপেপার ব্যবহার করতে ভালোবাসেন? এ ধরনের ওয়ালপেপার মোবাইল থেকে ঝটপট ডিলিট করে ফেলুন। এসব ওয়ালপেপার স্টোরেজ যেমন বেশি নেয়, তেমনি ব্যাটারিও দ্রুত কমে যায়।

৪. ইন্টারনাল মেমোরি: ফোন মেমোরি অতিরিক্ত ব্যবহার করলেও স্মার্টফোন হ্যাং হয়। তাই এক্সটারনাল স্টোরেজের অপশন থাকলে সেটি ব্যবহার করুন। মাঝে মধ্যে সেটিংস থেকে ইন্টারনাল মেমোরির ক্য়াশ পরিষ্কার করে ফেলুন।

৫. মাল্টিটাস্কিং: ব়্যাম কম থাকলে একসঙ্গে একাধিক অ্যাপ ব্যবহার না করাই ভাল। পাশাপাশি মোবাইলে আলাদা করে ডাউনলোড করা অ্যান্টিভাইরাস ব্যবহারের প্রয়োজন নেই।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network