২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

তালতলীতে জোরপুর্বক জমি দখলে ধানের চারা রোপন!

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আমতলী প্রতিনিধি
৫০ বছরের ভোগ দখলীয় জমি জোরপুর্বক ভুমি দস্যু নজরুল বিশ^াস, শাহজাহান ও খালেক শরীফ দখল করতে জমিতে ধানের চারা রোপন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জমির মালিক মোঃ আইউব আলী ফরাজী এমন অভিযোগ করেন। পুলিশের নির্দেশনা উপেক্ষা করে রবিবার নজরুলের নেতৃত্বে ৪০-৫০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে ওই জমিতে ধান রোপন করেছে। ঘটনা ঘটেছে তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের পশ্চিম গাবতলী গ্রামে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
জানাগেছে, ১৯৭০ ও ৭১ সালে তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের ছোটবগী মৌজার ৮ একর ২৪ শতাংশ জমি মোঃ আফাজ উদ্দিন চাপরাশী, মোক্তার আলী ফরাজী ও আব্দুল গনি হাওলাদার নিলাম সুত্রে ক্রয় করেন। গত ৫০ বছর ধরে তারা ওই জমি ভোগদখল করে আসছে। এ বছর ওই জমি ভুমি দস্যু নজরুল বিশ^াস, শাহজাহান ও খালেক শরীফের নেতৃত্বে ৪০-৫০ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে জোরপুর্বক দখল করতে চাষাবাদ করে এমন অভিযোগ জমির মালিক আইউব আলী ফরাজীর। খবর পেয়ে পুলিশ ভুমি দস্যুদের ওই জমি চাষাবাদ বন্ধ করে দেয়। কিন্তু পুলিশের নির্দেশনা উপেক্ষা করে ভুমি দস্যূরা রবিবার আবারো দেশীয় অস্ত্র নিয়ে ওই জমিতে ধানের চারা রোপন করে। সন্ত্রাসীদের ভয়ে জমির মালিকরা তাদের ধানের চারা রোপনে বাঁধা দিতে সাহস পায়নি। ভুমি দস্যুদের কর্মকান্ডে এলাকার মানুষ আতঙ্কিত বলে জানা স্থানীয়রা। অভিযোগ রয়েছে নজরুল বিশ^াসের নেতৃত্বে একটি ভুসি দস্যু বাহিনী এলাকায় জোরপুর্বক জমি দখল করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, নজরুল বিশ^াস, শাহজাহান ও খালেক শরীফের নেতৃত্বে ৪০-৫০ জন ভাড়াটে সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে জোরপুর্বক জমিতে ধান চারা রোপন করেছে। তাদের ভয়ে কেউ ওই জমিতে ধান রোপনে বাধা দিতে সাহস পায়নি।
জমির মালিক মৃত্যু মোক্তার হোসেন ফরাজীর ছেলে আইউব আলী ফরাজী বলেন, ভুমি দস্যু নজরুল বিশ^াস, শাহজাহান ও খালেক শরীফের নেতৃত্বে ৪০-৫০ জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে তারা জোরপুর্বক আমার চাষাবাদের জমিতে ধান রোপন করেছে। পুলিশের নিষেধও তারা মানছেন না। তারা আমাকে ও জমির ওয়ারিশগনকে জীবন নাশের হুমকি দিচ্ছে। তাদের ভয়ে আমরা জীবন নিয়ে সঙ্কিত। তিনি আরো বলেন, ভুমি দস্যুরা ওই জমির কোন ওয়ারিশ না কিন্তু তারা জোরপুর্বক জমি দখল করতে ধানের চারা রোপন করেছে।
ভুমি দস্যু মোঃ নজরুল বিশ^াস সকল অভিযোগ অস্বীকার করে বলেন, যাদের জমি তারা ধানের চারা রোপন করেছে।
তালতলী থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে জমিতে ধানের চারা রোপন বন্ধ করে দেয়া হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network