২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিসিবির নির্বাচনে জয়ী যারা

আপডেট: অক্টোবর ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদের নির্বাচনের ভোটগ্রহণ শেষ। পরিচালক পদে আবারও নির্বাচিত হয়েছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। ক্যাটাগরি-২ (ক্লাব ক্যাটাগরি) থেকে নির্বাচিত হয়েছেন তিনি।

নির্বাচনে ঢাকা বিভাগ থেকে নাঈমুর রহমান দুর্জয় আর তানভীর আহমেদ টিটু নির্বাচিত হয়েছেন। অন্যদিকে রাজশাহী বিভাগ থেকে ৭-২ ভোটে খালেদ মাসুদ পাইলটকে হারিয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম স্বপন। চট্টগ্রাম ও খুলনা বিভাগের দুজন করে মোট চারজন এবং বরিশাল, সিলেট ও রংপুরের একজন করে মোট ৭ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া ক্লাব ক্যাটাগরি থেকে আরও নির্বাচিত হয়েছেন গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব আনাম (মোহামেডান স্পোটিং ক্লাব), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ), ঈসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস) মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি), ফাহিম সিনহা (সূর্যতরুণ), ইফতিখার রহমান মিঠু।

রাজশাহী বিভাগ থেকে জমজমাট লড়াইয়ের কথা থাকলেও, দাপট ছিল সাইফুল আলম স্বপনের। সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটকে ৭-২ ভোটে হারিয়ে তৃতীয়বারের মতো বিসিবি পরিচালক হন স্বপন। রাজশাহী বিভাগ থেকে একমাত্র পরিচালক পদের জন্য নির্বাচনে অংশ নিয়েছিলেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

মিরপুরে বিসিবি কার্যালয়ে বুধবার সকাল ১০টায় শুরু হয় ভোটগ্রহণ। যা একটানা বিকাল ৫টা পর্যন্ত চলে। ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় বেসরকারিভাবে জয়ীদের নাম ঘোষণা করা হয়। আর সরকারিভাবে ঘোষণা হবে আগামী বৃহস্পতিবার।

এবারের বিসিবির নির্বাচনে সব মিলিয়ে ১৭১ জন ভোটার। আজ ভোটাধিকার প্রয়োগ করবেন ১০৯ জন। করোনা পরিস্থিতি বিবেচনায় পোস্টাল ও ই-ভোটের মাধ্যমে প্রার্থী বেছে নেন মোট ৫৭ জন। অন্য ৭৭ জন কাউন্সিলর সশরীরে গিয়ে ভোট দেন।

চট্টগ্রাম ও খুলনা বিভাগের দুজন করে চারজন এবং বরিশাল, সিলেট ও রংপুরের একজন করে মোট ৭ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ তালিকায় আছেন আকরাম খান, আ জ ম নাসির, শেখ সোহেল, কাজী এনামদের মতো পরীক্ষিতরা।

অন্যদিকে বাকি ১৬টি পদের জন্য লড়ছেন ২৯ প্রার্থী। পরিচালক পদে ক্যাটাগরি-২ এ নির্বাচন করছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। ফল প্রকাশের পর, প্রথম সভায় দেশের প্রভাবশালী বোর্ডের নতুন সভাপতিকে নির্বাচন করবেন নবনির্বাচিতরা পরিচালকরা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network