২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

ইতালি আওয়ামী লীগের সম্মেলন ১৪ নভেম্বর ঘোষনা

আপডেট: অক্টোবর ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালি আওয়ামী লীগের সম্মেলন আগামী ১৪ নভেম্বর ঘোষনা করেছে সম্মেলন প্রস্তুত কমিটি ও নির্বাচন কমিশন। ৯অক্টোবর সন্ধ্যায় রোমের ভিত্তোরিও ফুড অফ রোমা রেষ্টুরেন্টে হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলন ইতালি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের তারিখ ঘোষনা করা হয়। এ সময় রোমের প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।নির্বাচন কমিশন সদস্য সচিব আবু সাইদের স্বাগত বক্তব্যর মধ্য দিয়ে আসন্ন সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক জিএম কিবরিয়া ও প্রধান নির্বাচন কমিশনার কে,এম লোকমান হোসেন বক্তব্য রাখেন।এসময় ইতালি আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জিএম কিবরিয়া বলেন, সম্মেলনকে সামনে রেখে এর আগে ইতালি আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের সঙ্গে একাধিকবার আলোচনা করা হয় তাদের মূল্যবান মতামতের ভিত্তিতে আমরা নির্বাচন প্রস্তুতি কমিটিও নির্বাচন কমিশনার একসঙ্গে বসে সম্মেলনের একটা তারিখ নির্ধারণ করা হয়েছে।
আগামী ১৪ নভেম্বর ইতালি আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি রোমসহ এর আশপাশের নেতাকর্মীদের সম্মেলনে অংশগ্রহণ করার আহ্বান জানান তিনি।
তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বরাত দিয়ে বলেন, দলীয় সভানেত্রীর নির্দেশনা আমাকে মানতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সম্মেলনের আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা আমাদের পবিত্র দায়িত্ব।
কিবরিয়া আরও বলেন, সম্মেলনের সকল অফিসিয়াল আয়োজন সম্পন্ন করা হয়েছে অর্থাৎ দলীয় সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণীসহ বিভিন্ন পর্যায়ের নেতাদের বাণী সংগ্রহ করা হয়েছে। শিগগিরই ইস্তেহার ঘোষণা করা হবে।
প্রধান নির্বাচন কমিশনার কেএম লোকমান হোসেন বলেন, দীর্ঘদিন ইতালিতে করোনা পরিস্থিতি খারাপ থাকায় সম্মেলন স্থগিত ছিল এখন পরিস্থিতি উন্নতি হওয়ায় আমরা আমাদের দায়িত্ব অবহেলা না করে সম্মেলন করার জন্য দ্রুত প্রস্তুতি গ্রহণ করেছি। সংবাদ সম্মেলনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহাতাব হোসেন, আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন, এম এ রব মিন্টু, সরদার লুৎফর রহমান, হান্নান মোল্লা ,ইমরুল কায়েস ,রনি সহ আরও অনেকে।
অনুষ্ঠিত সংবাদ সম্মেলন প্রস্তুতি কমিটি ও নির্বাচন কমিশনের পক্ষে আরও উপস্থিত ছিলেন লিটন মোল্লা, জসিম উদ্দিন, আফতাব বেপারী, মজিবর রহমান সিকদার, লিটন হাজারী, শাহ আলম।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network