২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

স্বাস্থ্য পরীক্ষার উদ্দেশ্য দেশ ত্যাগ রাষ্ট্রপতির

আপডেট: অক্টোবর ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানি গেলেন। শনিবার ভোর সাড়ে ৪টায় কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাষ্ট্রপতি জার্মানির রাজধানী বার্লিনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সফরে রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানমও রয়েছেন তার সঙ্গে।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সি জালাল উদ্দিন বলেন, কাতার এয়ার ওয়েজের একটি ভিভিআইপি ফ্লাইট (কিউওয়াই-৬৩৯) রাষ্ট্রপতিকে নিয়ে ভোর ৪টা ২৫মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কূটনৈতিক কোরের ডিন এবং বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচারি, ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, বাংলাদেশে জার্মানির রাষ্ট্রদূত অচিম ট্রস্টার, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পুলিশ মহাপরিদর্শক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমান বন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ জার্মানির চ্যারিটি ইউনিভার্সিটি হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা এবং লন্ডনের আই হসপিটালে চোখের চিকিৎসা করাবেন।

উপ-প্রেস সচিব আরো জানান, রাষ্ট্র প্রধান আগামী ২২ অক্টোবর লন্ডন থেকে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি ফ্লাইটে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

৭৭ বছর বয়সী রাষ্ট্রপতি আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। এর আগে স্পিকার থাকা অবস্থায় তিনি সিঙ্গাপুরে চিকিৎসা নিতেন। রাষ্ট্রপতির হওয়ার পর কয়েকবার লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network