২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

আপডেট: অক্টোবর ১১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
বিশ্বাকাপ বাছাইয়ে উরুগুয়েকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। গত ম্যাচে প্যারাগুয়ের জমাট রক্ষণ ভাঙতে না পারা আর্জেন্টিনা এবার উরুগুয়েকে উড়িয়ে দিয়ে তুলে নিয়েছে ৩-০ গোলের দারুণ এক জয়। আর এতে সামনে থেকে নেতৃত্ব দেন লিওনেল মেসি।

সোমবার ল্যাটিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বুয়েনস আইরেসে ম্যাচে প্রথমে মেসি দলকে এগিয়ে নেয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো দে পল। দ্বিতীয়ার্ধে জালের দেখা পান লাউতারো মার্তিনেস।

২০১২ সালের পর এই প্রথম উরুগুয়ের জালে তিনবার বল পাঠাতে পারল আর্জেন্টিনা।

রিভার প্লেটের মাঠ এল মনুমেন্তালে ৬২ শতাংশ সময় বল দখলে রাখা আর্জেন্টিনা গোলের জন্য শট নেয় ২৩টি। এর ১০টি ছিল লক্ষ্যে। দারুণ কিছু সেভে ব্যবধান আরো বড় হতে দেননি ফের্নান্দো মুসলেরা। উরুগুয়ের ১০ শটের ছয়টি ছিল লক্ষ্যে। শুরুতে দারুণ দুটি সেভে আর্জেন্টিনাকে পিছিয়ে যেতে দেননি গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

শুরুতে বল দখলে পিছিয়ে থাকলেও গোলের পরিষ্কার সুযোগ বেশি পেয়েছিল অস্কার তাবারেসের দলই। ২৮ মিনিটের মধ্যে তিনবার গোলের খুব কাছে গিয়েও জালের দেখা পায়নি সফরকারীরা। এরপর ভাগ্যের ছোঁয়া থাকা দুই গোলে ম্যাচে নিয়ন্ত্রণ নেয় আর্জেন্টিনা।

গত ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করা আর্জেন্টিনা এদিন শুরু থেকেই খেলে আক্রমণাত্মক ফুটবল।

পঞ্চম মিনিটে গতি ও পায়ের কারিকুরিতে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। কিন্তু তার ক্রস খুঁজে পায়নি নিকোলাস তাগলিফিয়াকো ও লেয়ান্দ্রো পারেদেসকে। পরের মিনিটে ঝাঁপিয়ে লুইস সুয়ারেসের শট ঠেকিয়ে আর্জেন্টিনার ত্রাতা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। ফেদে ভালভেরদের ফিরতি শটও ব্যর্থ করে দেন তিনি। অষ্টম মিনিটে জিওভানি লো সেলসোর বাঁকানো শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

খেলার ধারার বিপরীতেই ২১তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে যান সুয়ারেজ। নাহিতান নানদেসের ক্রসে মাতিয়াস ভিনার ভলি খুঁজে পায় অরক্ষিত এই স্ট্রাইকারকে। তার বাঁ পায়ের হাফ ভলি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন এমিলিয়ানো মার্তিনেস।

২৬তম মিনিটে দে পলের চমৎকার ক্রসে খুব কাছ থেকে লাউতারো মার্তিনেসের স্লাইড একটুর জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর দুরূহ কোণ থেকে সুয়ারেজের শট ব্যর্থ হয় পোস্টে লেগে।
৩৩তম মিনিটে একটুর জন্য এগিয়ে যেতে পারেনি আর্জেন্টিনা। এমিলিয়ানো মার্তিনেসের লম্বা করে বাড়ানো থ্রো ধরে দে পল খুঁজে নেন অরক্ষিত লো সেলসোকে। গোলরক্ষক মুসলেরাকে কাটিয়ে সামনে এগিয়ে যান এই মিডফিল্ডার। তার শট ক্রসবারে লেগে গোললাইনে পড়ে ফিরে আসে!
৩৬তম মিনিটে ডি বক্সের মাথা থেকে মেসির শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। পরের মিনিটে তিনি শট নেন গোলরক্ষক বরাবর। ৩৮তম মিনিটে সৌভাগ্যের এক গোলে অধিনায়ক এগিয়ে নেন আর্জেন্টিনাকে। পায়ের বাইরের অংশ দিয়ে মেসির উঁচু করে বাড়ানো বলে পা ছোঁয়াতে পারেননি নিকোলাস গনসালেস। এগিয়ে এসে বলের নাগাল পাননি উরুগুয়ে গোলরক্ষকও। সবাইকে ফাঁকি দিয়ে বল জড়ায় জালে! আন্তর্জাতিক ফুটবলে এটি মেসির ৮০তম গোল।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network