২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
বানারীপাড়ায় কিশোরীকে এক মাস আটকে রেখে ধর্ষণ : মামলা গৌরনদীতে মুক্তিযোদ্ধা সেজে প্রকৃত মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলণের অভিযোগ ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড সরকারি চাকরির নামে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতাসহ আটক ২ জন কুমিল্লার পূজামণ্ডপে কুরআন রাখা ব্যক্তিকে শনাক্ত সম্পর্কে যা বলল পুলিশ কেন সাহিনুদ্দিন হত্যার ভিডিও সাম্প্রদায়িক হামলা বলে প্রচার? সম্প্রতি বিনষ্ট’র প্রতিবাদে বরিশালে সাংস্কৃতিক কর্মীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কাউখালীতে আগুনে ৮টি দোকান ও ২টি বসতবাড়ী পুড়ে ছাই অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি নানা অভিযোগে অভিযুক্ত ৪২ কারা কর্মকর্তা : তবু বহাল তবিয়তে

বাকেরগঞ্জের ৭৩টি মণ্ডপে সপ্তমী বিহিত পূজা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

দানিসুর রহমান লিমনঃ
দেশের অন্যান্য স্থানের মতো বরিশালের বাকেরগঞ্জের ৭৩টি মণ্ডপেও অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। মঙ্গলবার সকাল ৯টা ৫১ মিনিটে দুর্গাদেবীর নব পত্রিকা স্থাপন ও মহাসপ্তমী বিহিত পূজা শুরু হয়। মন্দিরে মন্দিরে ঢাকের বাজনার পাশাপাশি চলে ধর্মীয় গান। ভক্তরা মন্দিরে মন্দিরে ভিড় করেন।

তারা করোনাকালীন পরিস্থিতিতে আর্থিক এবং শিক্ষায় পিছিয়ে পড়া ক্ষতি কাটিয়ে উঠতে মা দুর্গার কৃপা কামনা করেন। এছাড়া করোনায় মৃতদের আত্মার শান্তি এবং দেশ ও জাতীর মঙ্গল কামনায় মা দুর্গার কাছে ভক্তরা প্রার্থনা করেন। শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলার মন্দিরগুলো সাঁজানো হয়েছে নবসাঁজে।

এ বছরেও ভক্তরা পূজা-অর্চনা করেন। তারা বিভিন্ন মন্ডপ ঘুরে দেখেন এবং আনন্দ প্রকাশ করেন। পৌরসভাসহ উপজেলার বিভিন্ন মন্ডপে পূজা দেখতে ভিড় করছেন ভক্তরা।

বাকেরগঞ্জ বন্দর সার্বজনীন দূর্গা পূজা মন্দির কমিটির সভাপতি বরুন কুমার সাহা জানান, মঙ্গলবার কার্তিক গনেশসহ সকল প্রতীমার বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা করা হয়।

তিনি আরও জানান, ষোল পূজার মাধ্যমে করানো হয় বিশেষ স্নান। এ সময় ভক্তরা অঞ্জলী প্রদান এবং প্রসাদ গ্রহণ করেন। করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের চেষ্টা করা হচ্ছে বলেও জানান।

বুধবার অস্টমী পূজা থেকে মন্ডপগুলোতে ভিড় আরও বাড়বে বলে আশা করেন সাহেবগঞ্জ সার্বজনীন পূজা মন্ডপ কমিটির সভাপতি অসিম কুমার দত্ত সান্টু।

বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আলাউদ্দিন মিলন জানান, উপজেলার সবগুলো পূজা মণ্ডপে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কেউ বিশৃংখলার চেষ্টা করলে আইন শৃঙ্খলা বাহিনী কাউকেই ছাড় দেবে না।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network