২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাকেরগঞ্জের ৭৩টি মণ্ডপে সপ্তমী বিহিত পূজা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

দানিসুর রহমান লিমনঃ
দেশের অন্যান্য স্থানের মতো বরিশালের বাকেরগঞ্জের ৭৩টি মণ্ডপেও অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। মঙ্গলবার সকাল ৯টা ৫১ মিনিটে দুর্গাদেবীর নব পত্রিকা স্থাপন ও মহাসপ্তমী বিহিত পূজা শুরু হয়। মন্দিরে মন্দিরে ঢাকের বাজনার পাশাপাশি চলে ধর্মীয় গান। ভক্তরা মন্দিরে মন্দিরে ভিড় করেন।

তারা করোনাকালীন পরিস্থিতিতে আর্থিক এবং শিক্ষায় পিছিয়ে পড়া ক্ষতি কাটিয়ে উঠতে মা দুর্গার কৃপা কামনা করেন। এছাড়া করোনায় মৃতদের আত্মার শান্তি এবং দেশ ও জাতীর মঙ্গল কামনায় মা দুর্গার কাছে ভক্তরা প্রার্থনা করেন। শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলার মন্দিরগুলো সাঁজানো হয়েছে নবসাঁজে।

এ বছরেও ভক্তরা পূজা-অর্চনা করেন। তারা বিভিন্ন মন্ডপ ঘুরে দেখেন এবং আনন্দ প্রকাশ করেন। পৌরসভাসহ উপজেলার বিভিন্ন মন্ডপে পূজা দেখতে ভিড় করছেন ভক্তরা।

বাকেরগঞ্জ বন্দর সার্বজনীন দূর্গা পূজা মন্দির কমিটির সভাপতি বরুন কুমার সাহা জানান, মঙ্গলবার কার্তিক গনেশসহ সকল প্রতীমার বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা করা হয়।

তিনি আরও জানান, ষোল পূজার মাধ্যমে করানো হয় বিশেষ স্নান। এ সময় ভক্তরা অঞ্জলী প্রদান এবং প্রসাদ গ্রহণ করেন। করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের চেষ্টা করা হচ্ছে বলেও জানান।

বুধবার অস্টমী পূজা থেকে মন্ডপগুলোতে ভিড় আরও বাড়বে বলে আশা করেন সাহেবগঞ্জ সার্বজনীন পূজা মন্ডপ কমিটির সভাপতি অসিম কুমার দত্ত সান্টু।

বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আলাউদ্দিন মিলন জানান, উপজেলার সবগুলো পূজা মণ্ডপে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কেউ বিশৃংখলার চেষ্টা করলে আইন শৃঙ্খলা বাহিনী কাউকেই ছাড় দেবে না।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network